ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

হাসপাতালে মমতাকে গান শোনালেন অসুস্থ প্রতুল মুখোপাধ্যায় (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৬ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:৩১, ১৬ জানুয়ারি ২০২৪
হাসপাতালে মমতাকে গান শোনালেন অসুস্থ প্রতুল মুখোপাধ্যায় (ভিডিও)

হাসপাতালের বিছানায় বসে আছেন বরেণ্য গীতিকার, সুরকার, সংগীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায়। তার পরনে হাসপাতালের দেওয়া পোশাক। হাতে ক্যানোলা করা। তার সামনের সিটে বসে আছেন পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। অসুস্থ শরীর নিয়েও প্রতুল মুখোপাধ্যায় গলা ছেড়ে গাইছেন— ‘আমি বাংলায় গান গাই’। মমতা ব্যানার্জি তার ভেরিফায়েড ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন, তাতে এমন দৃশ্য দেখা যায়।

এ ভিডিওর ক্যাপশনে মমতা ব্যানার্জি লিখেছেন, ‘‘প্রতুলদার কণ্ঠে ‘আমি বাংলায় গান গাই’ গানটি শোনা সবসময়ই আনন্দময় অভিজ্ঞতা। আজ (১৫ জানুয়ারি) এসএসকেএম হাসপাতালে তাকে দেখতে গিয়েছিলাম। তার সুরেলা কণ্ঠে এই গান আমাকে সত্যিকারের আনন্ধ দিয়েছে। আপনাদের জানাতে পেরে আমি খুবই আনন্দিত যে, তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। দ্রুত তার সুস্থতার জন্য প্রার্থনা করছি।’’

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, চলতি মাসের প্রথম সপ্তাহে শারীরিক অসুস্থতার কারণে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয় সংগীতশিল্পী প্রতুল মুখোপাধ্যায়কে। তার নাক দিয়ে রক্তক্ষরণ হচ্ছিল। এরপর স্নায়ু এবং নাক-কান-গলা (ইএনটি) বিশেষজ্ঞ চিকিৎসকরা তাকে পরীক্ষা করেন। বর্তমানে উডবার্ন ওয়ার্ডে ভর্তি রয়েছেন তিনি। এখন তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

১৯৪২ সালের ২৫ জুন অবিভক্ত বাংলার বরিশালে জন্মগ্রহণ করেন প্রতুল মুখোপাধ্যায়। তার বাবা প্রভাতচন্দ্র মুখোপাধ্যায় ছিলেন সরকারি স্কুলের শিক্ষক। দেশভাগের সময় সপরিবারে ভারতে পাড়ি জমান। প্রতুল মুখোপাধ্যায়ের শৈশব কেটেছে পশ্চিমবঙ্গের হুগলি জেলার চুঁচুঁড়ায়। ছোটবেলা থেকেই নিজের লেখা গানে সুর দিতেন। তার অনেক সৃষ্টির মধ্যে ‘আমি বাংলায় গান গাই’ গানটি বিশেষ সমাদৃত।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়