ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পুঁজিবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ২৯ মার্চ ২০২১  
পুঁজিবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

বাংলাদেশের পুঁজিবাজারে আগের কার্যদিবসের চেয়ে সোমবার (২৯ মার্চ) লেনদেন কিছুটা বেড়েছে। এদিন সূচকের ঊর্ধ্বমুখী ধারায় বেড়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৩৭৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ২ পয়েন্ট বেড়ে ১ হাজার ২২১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৩৪ কোটি ৬৮ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৮২ কোটি ৫৪ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৫৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৯২টির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত আছে ১১২টির।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৫৬৬ পয়েন্টে। সিএসই ৫০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ১ হাজার ১৮৬ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৫১ পয়েন্ট বেড়ে ৯ হাজার ৩৯০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ২৩৭টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৪টির, কমেছে ৫১টির এবং অপরিবর্তিত আছে ৬২টির। সিএসইতে লেনদেন হয়েছে ৪০ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

ঢাকা/এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়