ঢাকা, সোমবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

বইমেলায় সুমন্ত গুপ্তর ‘বঙ্গবন্ধু’

সাহিত‌্য ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৭ ১২:০৩:১২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৭ ৪:২৯:২৪ পিএম

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে ভ্রমণ লেখক সুমন্ত গুপ্ত'র  ‘বঙ্গবন্ধু’।  বইটি প্রকাশ করেছে উৎস প্রকাশন।  প্রচ্ছদ এঁকেছেন মোস্তাফিজ কারিগর।  আকাশছোঁয়া জনপ্রিয় নেতার নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  বাংলাদেশের স্বাধীনতার ইতিহাসে তাঁর নাম উজ্জ্বল নক্ষত্রের মতো দীপ্যমান।  তাঁর দূরদর্শী, বিচক্ষণ এবং সঠিক নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল।

জেল, জুলুম ও নির্যাতনের কাছে কখনো মাথা নত করেননি।  জাতিকে তিনি মুক্তি ও স্বাধীনতার চেতনায় ঐক্যবদ্ধ ও উদ্বুদ্ধ করেছিলেন।  গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জন্ম নেওয়া সকলের আদরের খোকা।কিশোর বয়সেই ঝাপিয়ে পড়তেন মানুষের কল্যাণে।  এরপর সময়ের পরিক্রমায় জড়িয়ে যান রাজনীতির সাথে। ছাত্র নেতা থেকে পরিণত হন জাতীয় নেতায়।  তাঁর জন্ম, বেড়ে ওঠা এবং গড়ে ওঠার পুরোটাই প্রত্যহ পাঠযোগ্য এক মহাকাব্য।  যে মহাকাব্যের প্রতিটি পাতার প্রতিটি বাক‌্য আগামী প্রজন্মের জন‌্য অনুপ্রেরণা।

তাঁর শিশু-কিশোর এবং তরুণ বেলার প্রতিটি দিন বিশ্বের সব শিশুদের জন্য এক গৌরবোজ্জ্বল পথের নিশানা।  যেমন করে তিনি ভালবেসেছিলেন দেশকে, দেশের মাটি এবং মানুষকে, তা যেন এক পবিত্রতম পথের দিশারী।  এসবই উঠে এসেছে বইটিতে।  বইটির মূল্য ১১৫ টাকা।

 

ঢাকা/তারা