RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১১ জমাদিউস সানি ১৪৪২

ভাই-বোনের সম্মিলিত বয়স ১ হাজার বছর!

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ৩০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৩, ৩০ ডিসেম্বর ২০২০
ভাই-বোনের সম্মিলিত বয়স ১ হাজার বছর!

একটু হিসেব কষে দেখুন তো, আপনাদের ভাই-বোনদের সম্মিলিত বয়স কত হবে? হিসাব কষার ফাঁকে বলে রাখি, ভাই-বোনদের সম্মিলিত বয়সের কারণে সম্প্রতি গিনেস বিশ্ব রেকর্ড গড়েছে পাকিস্তানি বংশোদ্ভূত এক কানাডিয়ান পরিবার।

কানাডায় ডি ক্রুজ পরিবারের ১২ ভাই-বোনের সম্মিলিত বয়স ১ হাজার ৪২ বছরের বেশি হওয়ায়, তা গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে।

গিনেসের খবরে বলা হয়েছে, ডি ক্রুজ পরিবারের ১২ ভাইবোনের বয়স ৭৫ থেকে ৯৭ বছর বয়সের মধ্যে। গত ১৫ ডিসেম্বর যখন তাদের যৌথ বয়স হিসাব করা হয়, তখন তা দাঁড়ায় ১ হাজার ৪২ বছর ৩৬৫ দিন। সম্মিলিত সর্বোচ্চ বয়সের জন্য তাদেরকে বিশ্ব রেকর্ড দেওয়া হয়।

লন্ডনে বসবাসকারী এই পরিবারের সবচেয়ে কনিষ্ঠ সদস্য ৭৫ বছর বয়সি জেনিয়া কার্টার জানান, তার সবচেয়ে বড় ভাইবোন এখনও সুস্থ আছেন। 

দ্য লন্ডন ফ্রি প্রেসকে তিনি বলেন, ‘আমি সবসময় গিনেস রেকর্ডকে বিশ্বের সবচেয়ে লম্বা বা সবচেয়ে খাটো ব্যক্তি বা এরকম কিছুর রেকর্ড বলে মনে করতাম। কিন্তু অবাক করার বিষয় হলো, তারা এমনকি আমাদের এই বিষয়টিকেও গণনা করেছেন। খুবই উত্তেজনাপূর্ণ একটি ব্যাপার এটি। আমার সকল ভাইবোনকে জীবিত রাখার জন্য আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ।’ 

কার্টার এবং তার ভাইবোনরা পাকিস্তানে বেড়ে উঠেছেন। তাদের সবচেয়ে বড় ভাই প্রথমে কানাডায় চলে এসেছিলেন, এরপর পরিবারের বাকি সদস্যরাও চলে আসেন। কার্টার বলেন, তাদের এক ভাইবোন বর্তমানে ক্যালিফোর্নিয়ায় এবং অন্যজন সুইজারল্যান্ডে বসবাস করছেন। কিন্তু বাকিরা এখনো কানাডায় রয়েছেন। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের প্রয়োজনে সম্প্রতি তারা একত্রিত হয়েছিলেন। 

ঢাকা/ফিরোজ

সর্বশেষ

পাঠকপ্রিয়