Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

রাস্তায় মাছ ভাজা বিক্রি করছেন শিক্ষক

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১২, ১৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৪১, ১৭ সেপ্টেম্বর ২০২১
রাস্তায় মাছ ভাজা বিক্রি করছেন শিক্ষক

করোনা মহামারির কারণে দীর্ঘদিন স্থবির হয়েছিল বিশ্ব। অনেকেই কাজ হারিয়েছেন। আবার কারো পারিশ্রমিকের অঙ্ক কমেছে। বাধ্য হয়ে বিকল্প পেশায় নেমেছেন কেউ কেউ।

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বর্ধমানের গুসকরা শহরের বাসিন্দা সৌরভ বারুই তাদের একজন। পেশায় কলেজ শিক্ষক সৌরভ এখন ভ্যান নিয়ে শুরু করেছেন ভ্রাম্যমাণ রেস্তোরাঁ। রাস্তার পাশেই মাছ ভেজে অন্যের উদর পুর্তি করছেন তিনি। আর তার এই উদ্যোগ বেশ হইচই ফেলে দিয়েছে।

তবে বেসরকারি কলেজের শিক্ষক সৌরভ বাধ্য হয়েই কাজটি শুরু করেন। করোনাভাইরাসের কারণে তার বেতন কমে যায়। এ নিয়ে সংসারে টানাপোড়েনও শুরু হয়। দাম্পত্য কলহ যেন নিত্যদিনের সঙ্গী হয়ে ওঠে তার। সংসারে বাজতে থাকে ভাঙনের সুর। এরপরই রেস্তোরাঁর এই পরিকল্পনা মাথায় আছে ৩৬ বছর বয়সী সৌরভ বাড়ুইয়ের। চালু করেন ভ্রাম্যমান রেস্তোরাঁ।

‘ঢেঁকুর’ নামের তার এই রেস্তোরাঁয় পাওয়া যায় বিভিন্ন সামুদ্রিক মাছ। ভেটকি, পাবদা, চিংড়ি, ভোলা, সার্টিন, ইলিশ থেকে শুরু করে রয়েছে সামুদ্রিক কাঁকড়ার ফ্রাইও। ভারতীয় একটি সংবাদমাধ্যমে সৌরভ বারুই বলেন, ‘গত বছর থেকে করোনা মহামারির কারণে রুজি-রোজগারে টান পড়ায় সংসারে অশান্তি শুরু হয়। একবার মনে হয়েছিল বিচ্ছেদ হয়েই যাবে। তবে ব্যবসা শুরুর পর যেভাবে সাড়া পাচ্ছি তাতে চাকরি ছেড়েও দিতে পারি।’

প্রায় ৯ বছর ধরে মুর্শিদাবাদের একটি বেসরকারি কলেজে শারীরশিক্ষা বিভাগের শিক্ষকতা করছেন সৌরভ বারুই। করোনার কারণে সপ্তাহে একদিন কলেজে যাচ্ছেন। বাকি সময় এই রেস্তোরাঁ নিয়েই ব্যস্ত তিনি।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়