ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ছেলেকে কাঁঠাল আনতে বলেছিলেন প্রণব মুখার্জি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ছেলেকে কাঁঠাল আনতে বলেছিলেন প্রণব মুখার্জি

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর মস্তিষ্কে অস্ত্রোপচার করতে হয়েছে, গত মঙ্গলবার (১১ আগস্ট) থেকে ভেন্টিলেটরে আছেন ভারতের সাবেক প্রেসিডেন্ট প্রণব মুখার্জি। এর কয়েকদিন আগে ছেলেকে গ্রাম থেকে কাঁঠাল আনতে বলেছিলেন তিনি। ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে এ কথা জানালেন প্রণবের ছেলে ও রাজনীতিক অভিজিৎ।

নয়াদিল্লিতে গ্রেটার কৈলাশে নিজ বাড়িতে ৬০ বছর বয়সী অভিজিৎ বলেছেন, ‘কলকাতা থেকে আমাদের গ্রাম মিরাটে (পশ্চিমবঙ্গের বীরভূম জেলা) গিয়েছিলাম আমি, তার জন্য কাঁঠাল আনতে। পাকা একটা কাঠাল নিয়ে ৩ আগস্ট দিল্লির ট্রেন ধরি এবং তার সঙ্গে দেখা করি। বাবা আর আমি দুজনই ট্রেন ভ্রমণ ভালোবাসি।’

অভিজিৎ আরও যোগ করেছেন, ‘ওই দিন কাঁঠাল খেয়েছিলেন তিনি। তাও ভালো যে সুগার বাড়েনি। তাকে খুব খুশি দেখাচ্ছিল, তখন সুস্থই ছিলেন।’ কিন্তু এক সপ্তাহ যেতেই অসুস্থ হলেন প্রণব।

প্রতিরক্ষামন্ত্রী হিসেবে একসময় দায়িত্ব পালন করেছিলেন, তাই তার স্বাস্থ্য পরিস্থিতির দেখভাল করেন সেনা চিকিৎসকরা। সেখানে একটি পরীক্ষা করাতে গিয়ে তার করোনা ধরা পড়ে।

অভিজিৎ বলেছেন, ‘দিল্লি ক্যান্টনমেন্টের ওই হাসপাতালে চারবার আমি বাবাকে দেখতে পেরেছি, পিপিই ও অন্য সুরক্ষামূলক ব্যবস্থা নিয়ে। আমি তাকে শেষবার স্বাভাবিক শ্বাস প্রশ্বাস নিতে দেখেছি।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়