Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

প্রতিশোধ নেওয়ার প্রত্যয়ে ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানীর দাফন সম্পন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৪, ১ ডিসেম্বর ২০২০  
প্রতিশোধ নেওয়ার প্রত্যয়ে ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানীর দাফন সম্পন

প্রতিশোধ নেওয়ার প্রত্যয় ব্যক্ত করে সোমবার (৩০ নভেম্বর) ইরানের শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদের দাফন সম্পন্ন হয়েছে। করোনার কারণে রাষ্ট্রীয়ভাবে আয়োজিত তার জানাজা সীমিত পরিসরে আয়োজন করা হয়। সেখানে দেশটির জেষ্ঠ্য রাজনীতিবিদ ও সেনাবাহিনীর কর্মকর্তারা অংশ নেন।  জাতীয় পতাকায় মোড়া পরমাণু বিজ্ঞানীর মৃতদেহ বহন করেন দেশটির সৈন্যরা।

দাফন শেষে দেশটির প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি বলেছেন, ‘এই হত্যার প্রতিশোধ নেয়া হবে। আমাদের শত্রুরা জানে এবং একজন সৈনিক হিসাবে আমি তাদের উদ্দেশ্যে বলছি কোনো অপরাধ, কোনো সন্ত্রাস বা কোনো দায়িত্বজ্ঞানহীন কর্মকাণ্ডের উত্তর ইরানী জনগণ অবশ্যই দেবে।’

এর আগে ইরানের স্ট্র্যাটেজিক কাউন্সিল অন ফরেন রিলেশন্সের প্রধান কামাল খাররাজি বলেছেন, ‘ইরানি জাতির কাছ থেকে যারা ফখরিজাদেকে কেড়ে নিয়েছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট এবং হিসেবি জবাব দেবে তেহরান এবং এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। শহীদ এই বিজ্ঞানীর প্রদর্শিত পথ দেশ অনুসরণ করবে এবং তা করা হবে আরও দ্রুত এবং আরও জোরেসোরে।’

উল্লেখ্য, গত শুক্রবার ইরানের রাজধানী তেহরানের কাছে শীর্ষ পরমাণু বিজ্ঞানী মোহসেন ফখরিজাদেকে দূর নিয়ন্ত্রিত এক ধরনের নতুন ইলেকট্রনিক অস্ত্র ব্যবহার করে হত্যা করা হয়।

২০১০ সাল থেকে এ পর্যন্ত ইরানের পাঁচজন খ্যাতনামা পরমাণু বিজ্ঞানীকে হত্যা করা হলো। এসকল হত্যাকাণ্ডের জন্য ইরান বরাবরই ইসরায়েলকে দায়ী করে আসছে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়