ঢাকা     বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৩ ১৪২৮ ||  ২৩ জমাদিউস সানি ১৪৪৩

করোনায় আরও ৫ হাজারের বেশি মৃত্যু 

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ৩০ নভেম্বর ২০২১   আপডেট: ০৯:০৮, ৩০ নভেম্বর ২০২১
করোনায় আরও ৫ হাজারের বেশি মৃত্যু 

মহামারি করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৫ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৪ লাখ মানুষের। 

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ লাখ ২৪ হাজার ২৯৬ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২৬ কোটি ২৩ লাখ ৫৬ হাজার ২২৫ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৩ কোটি ৬৮ লাখ ৯১ হাজার ৪১৯ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ৩৭৫ জন। এর আগের দিন করোনায় মারা ৪ হাজার ২২২ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪১ হাজার ৮৮২ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় হয়েছে হয়েছে ৩ লাখ ৮৬ হাজার ৩৮১ জনের।

গত এক দিনে বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের করোনা শনাক্ত হয়েছে ৫৬ হাজার ৭২৫ জনের এবং মারা গেছেন ৩১৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ৪ কোটি ৯২ লাখ ৮১ হাজার ৬৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১ হাজার ১৭৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন রাশিয়ায়। এই সময় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২০৯ জন এবং করোনা শনাক্ত হয়েছে ৩৩ হাজার ৮৬০ জনের। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯৬ লাখ ৪ হাজার ২৩৩ জন এবং মারা গেছেন ২ লাখ ৭৩ হাজার ৯৬৪ জন।

এছাড়া, ভারতে করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৪৫ লাখ ৮৩ হাজার ৫৯৭ জন এবং মারা গেছেন ৪ লাখ ৬৮ হাজার ৭৯০ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ঢাকা/ইভা  

সর্বশেষ

পাঠকপ্রিয়