ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পদত্যাগ করেছেন গোতাবায়া রাজাপাকসে

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৮, ১৪ জুলাই ২০২২   আপডেট: ০০:২৩, ১৫ জুলাই ২০২২
পদত্যাগ করেছেন গোতাবায়া রাজাপাকসে

পদত্যাগ করেছেন দেশ ছেড়ে পালিয়ে যাওয়া শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবার সিঙ্গাপুরের সংবাদমাধ্যম স্ট্রেটটাইমস এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, সৌদিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইটে স্থানীয় সময় সন্ধ্যায় ৭টা ১৭ মিনিটে মালদ্বীপ থেকে সিঙ্গাপুরের চাঙ্গি বিমানবন্দরে পৌঁছান গোতাবায়া রাজাপাকসে। রাত ৮টার দিকে একটি গাড়িবহরে করে তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে যান। তবে তিনি সিঙ্গাপুরে কতদিন থাকবেন তা জানা যায়নি।

সিঙ্গাপুরের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ব্যক্তিগত সফরে সিঙ্গাপুরে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে গোতাবায়াকে।

মন্ত্রণালয়ের এক মুখপাত্র বলেছেন, ‘তিনি আশ্রয় চাননি এবং তাকে আশ্রয়ের অনুমোদনও দেওয়া হয়নি। সিঙ্গাপুর সাধারণত কোনো আশ্রয়ের আবেদন অনুমোদন করে না।’

সূত্র জানিয়েছে, গোতাবায়া ইতোমধ্যে তার পদত্যাগ পত্র জমা দিয়েছেন। তিনি সিঙ্গাপুরে পর্যটন ভিসায় প্রবেশ করেছেন।

এদিকে, দুটি সূত্রের বরাত দিয়ে  বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বৃহস্পতিবার ইমেইলের মাধ্যমে পার্লামেন্টের স্পিকারের কাছে পদত্যাগ পত্র পাঠিয়েছেন গোতাবায়া। তবে ইমেইলে পাঠানো এই পদত্যাগ পত্র গৃহীত হবে কিনা তা এখনও স্পষ্ট নয়।

প্রসঙ্গত, ব্যাপক বিক্ষোভের মুখে মঙ্গলবার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে একটি সামরিক বিমানে করে মালদ্বীপ পালিয়ে যান। সেখান থেকে তিনি বৃহস্পতিবার সিঙ্গাপুরের উদ্দেশ্যে রওনা দেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়