ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

টুইটারের অফিস বন্ধ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৪, ৪ নভেম্বর ২০২২  
টুইটারের অফিস বন্ধ

সাময়িকভাবে সব অফিস বন্ধ করে দিয়েছে টুইটার। একইসঙ্গে কর্মীদের টুইটারের সার্ভারে প্রবেশের সুযোগ বন্ধ করে দেওয়া হয়েছে। শুক্রবার থেকে এটি কার্যকর হয়েছে বলে জানিয়েছে রয়টার্স।

বার্তা সংস্থাটি জানিয়েছে, টুইটার কর্মীদের কাছে পাঠানো ইমেইল বার্তায় তাদেরকে অফিসে না আসার জন্য বলা হয়েছে। তাদেরকে চাকরিচ্যুত করা হয়েছে কিনা তা পরবর্তীতে ইমেইলের মাধ্যমে জানানো হবে।

গত সপ্তাহে ৪৪ বিলিয়ন ডলারের বিনিময়ে টুইটার কিনে নেন এলন মাস্ক। এর পরপরই তিনি প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহি পরাগ আগরওয়ালকে বরখাস্ত করেন। ওই সময় টুইটারের প্রধান আর্থিক কর্মকর্তাসহ শীর্ষ পর্যায়ের আরও কয়েক জনকে বরখাস্ত করা হয়। এর এক সপ্তাহ পরেই বিভিন্ন বিভাগের কর্মীদের চাকরিচ্যুত শুরু করায় টুইটারের ভবিষ্যত নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

বৃহস্পতিবার কর্মীদের কাছে পাঠানো ইমেইলে বলা হয়েছে, ‘টুইটারকে একটি স্বাস্থ্যকর পথে রাখার প্রয়াসে আমরা শুক্রবার আমাদের বিশ্বব্যাপী জনশক্তি হ্রাস করার কঠিন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাব।

রয়টার্স জানিয়েছে, মাস্ক টুইটারের প্রায় তিন হাজার ৭০০ জন বা প্রায় অর্ধেক কর্মী ছাঁটাই করতে চাইছেন। কারণ তিনি খরচ কমাতে চান এবং নতুন কাজের নীতি আরোপ করতে চান। যারা ছাঁটাইয়ের কবলে পড়তে পারেন তাদের মধ্যে প্রকৌশলী, যোগাযোগ, পণ্য ও কন্টেন্ট ক্রিয়েটররা রয়েছেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়