ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নেপালের সেই বিমান সংস্থার মালিকেরও প্রাণ যায় দুর্ঘটনায়

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ১৭ জানুয়ারি ২০২৩   আপডেট: ১১:৩১, ১৭ জানুয়ারি ২০২৩
নেপালের সেই বিমান সংস্থার মালিকেরও প্রাণ যায় দুর্ঘটনায়

ইয়েতি এয়ারলাইন্সের মালিক অ্যাং শেরিং শেরপা। পুরোনো ছবি/সংগৃহীত

নেপালের পোখরা বিমানবন্দরের কাছে যে বিমানটি ভেঙে পড়েছে, সেই বিমান সংস্থার ইতিহাসেও রয়েছে দুর্ঘটনার ছায়া। ইয়েতি এয়ারলাইন্সের মালিক তিন বছর আগে আকাশপথে এমনই এক দুর্ঘটনায় মারা যান।

পড়ুন:  স্বামীর পরিণতিই বরণ করতে হলো ইয়েতি বিমানের কো-পাইলটকে

ইয়েতি এয়ারলাইন্সের মালিকের নাম ছিলো অ্যাং শেরিং শেরপা। ইয়েতির পাশাপাশি নেপালের আরও এক জনপ্রিয় বিমান সংস্থা ‘তারা এয়ারলাইন্সের’ মালিকানাও ছিলো তার। ২০১৯ সালে একটি হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান তিনি।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে নেপালের বেসামরিক বিমান পরিবহনমন্ত্রী রবীন্দ্র অধিকারী অন্য কয়েকজন মন্ত্রীকে নিয়ে তেরথুম জেলায় নতুন বিমানবন্দর পরিদর্শনে যাচ্ছিলেন। তাদের সঙ্গে হেলিকপ্টারে ছিলেন অ্যাং শেরিংও।

৬ জনকে নিয়ে ভোর ৬টার দিকে হেলিকপ্টারটি আকাশে ওড়ে। গন্তব্য থেকে ফেরার পথে দুপুর দেড়টার দিকে একটি পাহাড়ের উপর ভেঙে পড়ে। পাইলট-সহ হেলিকপ্টারে থাকা সব যাত্রী এই দুর্ঘটনায় মারা যান।

দাবি করা হয়, ওই হেলিকপ্টারটিতে ৫ জনের বসার জায়গা ছিলো। তাতে উঠেছিলেন ৬ জন। একেও দুর্ঘটনার নেপথ্য কারণ হিসেবে দেখেন কেউ কেউ।

পড়ুন: মৃত্যুর কয়েক মিনিট আগেও ফেসবুক লাইভ করছিলেন চার যুবক

ইয়েতি এবং তারা এয়ারলাইন্সের পাশাপাশি নেপালের একমাত্র আন্তর্জাতিক বিমানের মালিকও ছিলেন অ্যাং শেরিং।

রোববার (১৫ জানুয়ারি) ৭২ জন আরোহী নিয়ে কাঠমান্ডু থেকে পোখারা যাওয়ার পথে বিধ্বস্ত হয় ইয়েতি এয়ারলাইন্সের এটিআর-৭২ বিমান। এ ঘটনায় ৬৮ জনের মরদেহ উদ্ধার হয়েছে। 

সূত্র: ইন্ডিয়া টুডে, আনন্দবাজার

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়