ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা: নিহত বেড়ে ৯২

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৫, ৩১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৬:১৩, ৩১ জানুয়ারি ২০২৩
পাকিস্তানে মসজিদে আত্মঘাতী হামলা: নিহত বেড়ে ৯২

ছবি: ডন

পাকিস্তানের উত্তর-পশ্চিম শহর পেশোয়ারের পুলিশ লাইন এলাকার একটি মসজিদের ভেতরে নামাজ চলা সময়ে শক্তিশালী আত্মঘাতী হামলা হয়েছে। হামলায় ৯২ জন নিহত এবং ১৫৭ শতাধিক আহত হয়েছেন।

এ হামলার পর পেশোয়ারের সব হাসপাতালে চিকিৎসা জরুরি অবস্থা জারি করা হয়েছে। তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) এ হামলার দায় স্বীকার করেছে। নিরাপত্তা ও স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে এ খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম জিও নিউজ।

পেশোয়ারের পুলিশ কমিশনার রিয়াজ মেহসুদ হতাহতের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, হামলায় বিধ্বস্ত মসজিদটিতে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। পেশোয়ারজুড়ে হাসপাতালে চিকিৎসা জরুরি অবস্থা জারি করা হয়েছে। এছাড়া রেড জোনমুখী রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে।

নিরাপত্তা কর্মকর্তাদের মতে, আত্মঘাতী ওই হামলাকারী জোহর নামাজ চলাকালে প্রথম সারিতে দাঁড়িয়ে বিস্ফোরণ ঘটায়। এতে কয়েক ডজন মুসল্লি আহন হন। তাদের পেশোয়ারের লেডি রেডিং হাসপাতালে নেওয়া হয়েছে।

হাসপাতালটির এক মুখপাত্র বলেছেন, এখনো আহতদের হাসপাতালে আনা হচ্ছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতাল কর্তৃপক্ষ আহতদের জন্য রক্ত দিতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে।

এদিকে, হামলার পরপরই খাইবার পাখতুনখোয়ার অন্তর্বর্তীকালীন মুখ্যমন্ত্রী মুহাম্মদ আজম খান পেশোয়ারের সব হাসপাতালে চিকিৎসা জরুরি অবস্থা জারি করেছেন। এ ছাড়া উদ্ধারকারী সংস্থাগুলোকে ত্রাণ তৎপরতা বাড়ানোর নির্দেশ দিয়েছেন।

সূত্র: জিও নিউজ, ডন

/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়