ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

৫ বছরের বেতনের পরিমাণ অর্থ বোনাস হিসেবে দিচ্ছে এভারগ্রিন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ২১ মার্চ ২০২৩   আপডেট: ২১:১৭, ২১ মার্চ ২০২৩
৫ বছরের বেতনের পরিমাণ অর্থ বোনাস হিসেবে দিচ্ছে এভারগ্রিন

তাইওয়ানের শিপিং জায়ান্ট এভারগ্রিন তার তিন হাজার কর্মীকে বিশাল বোনাস দিচ্ছে। প্রতিষ্ঠান কর্মীদের ৫০ মাসের বোনাস দেওয়ার কথা ঘোষণা দিয়েছে। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নিউজ ডটকম এ তথ্য জানিয়েছে।

২০২১ সালের শুরুর দিকে একটি বড় ভুল কারণে সংবাদ শিরোনাম হয়েছিল। ওই সময় প্রতিষ্ঠানটির একটি জাহাজ জাহাজ সুয়েজ খালে আটকে গিয়েছিল।

সিঙ্গাপুরের সংবাদমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমস জানিয়েছে, এভারগ্রিন চলতি সপ্তাহে তাদের গত বছরের ডিসেম্বর পর্যন্ত অর্জিত মুনাফার অংক প্রকাশ করেছে। তাতে দেখা গেছে, প্রতিষ্ঠানটি ওই বছর এক হাজার ৪৭০ কোটি ডলারের মুনাফা করেছে। গত বছরের তুলনায় মুনাফা বৃদ্ধির এই হার ৩৯ দশমিক ৮২ শতাংশ বেশি। কোভিড-১৯ এর লকডাউন প্রত্যাহার এবং শিপিং চার্জ বাড়ার কারণে এভারগ্রিন এই বিপুল অংকের মুনাফা অর্জন করেছে। কর্মীদের মধ্যে এভারগ্রিন ৯ কোটি ৪০ লাখ মুনাফা বন্টন করবে, যা প্রায় ৫০ মাসের বোনাস হিসেবে দেওয়া হবে।

এভারগ্রিন জানিয়েছে, কর্মীদের ব্যক্তিগত কর্মক্ষমতা অনুযায়ী বোনাস বণ্টন করা হবে।  প্রতিষ্ঠানটির কর্মীদের বার্ষিক বেতন ২৯ হাজার ৫৪৫ ডলার থেকে এক লাখ ১৪ হাজার ৮২৩ ডলারের মধ্যে। সেই হিসেবে তারা প্রায় পাঁচ বছরের বেতনের সমপরিমাণ অর্থ বোনাস হিসেবে পাচ্ছেন।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়