ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

উনের মেয়ের গায়ে ২৮০০ ডলারের জ্যাকেট

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ২৪ মার্চ ২০২৩  
উনের মেয়ের গায়ে ২৮০০ ডলারের জ্যাকেট

ক্রিশ্চিয়ান ডিওর বিশ্বের প্রায় সবজায়গাতেই উচ্চবিত্তের একটি পছন্দের ব্র্যান্ড। এই জনপ্রিয় ব্র্যান্ডটি উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের ‘প্রিয় কন্যা’ কিম জু-এরও প্রিয় বলে ধারণা করা হচ্ছে।

দ্য ওয়াশিংটন পোস্টের একটি প্রতিবেদন অনুসারে, ১০ বা ১১ বছর বয়সী কিম জু গত সপ্তাহে তার বাবার সাথে আরেকটি ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে অংশ নিয়েছিল। এসময় জু এর গায়ে ছিল কালো রঙের জ্যাকেট।

দক্ষিণ কোরিয়ার সম্প্রচারমাধ্যম টিভি চোসুন জানিয়েছে, জ্যাকেটটি দেখতে হুবহু ফরাসি বিলাসবহুল ফ্যাশন হাউস ক্রিশ্চিয়ান ডিওরের তৈরি জ্যাকেটের মতো।

ফ্যাশন হাউসটির ওয়েবসাইট অনুসারে, মার্কিন যুক্তরাষ্ট্রে ১০ এবং ১২ বছর বয়সীদের জন্য জ্যাকেটটির খুচরা দাম দুই হাজার ৮০০ ডলার।

এদিকে, চলতি মাসের শুরুর দিকে বিশেষজ্ঞারা জানিয়েছিলেন, ইতিহাসের ভয়াবহ দুর্ভিক্ষের দিকে এগিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া।  ১৯৯০-এর দশকের এক দুর্ভিক্ষে দেশটির ২ কোটি মানুষের মধ্যে ৩ থেকে ৫ শতাংশই মারা গিয়েছিল। এবারও সে পথেই চলছে দেশটি। চলতি মাসকে ‘কঠিনতম মার্চ’ বলে অভিহিত করা হচ্ছে। একদিকে পশ্চিমা নিষেধাজ্ঞা, অপরদিকে খাদ্য উৎপাদন কম হওয়ায় এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়