ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যার আইনি প্যাঁচে অভিযুক্ত হলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৯, ৩১ মার্চ ২০২৩   আপডেট: ১৬:২২, ৩১ মার্চ ২০২৩
যার আইনি প্যাঁচে অভিযুক্ত হলেন ট্রাম্প

পর্ণ তারকা স্টর্মি ড্যানিয়েলসের মুখ বন্ধ রাখতে ঘুষ দেওয়ার জন্য আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে আনুষ্ঠানিকভাবে অভিযুক্ত করা হয়েছে। ট্রাম্পই হচ্ছেন প্রথম মার্কিন প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অভিযোগের মুখোমুখি হলেন।

ট্রাম্পের বিরুদ্ধে এই ফৌজাদারি অভিযোগ যিনি এনেছিলেন ইতিমধ্যে তিনিও আলোচনার কেন্দ্রে চলে এসেছেন। আর এই ব্যক্তি হচ্ছেন নিউ ইয়র্ক কাউন্টি অ্যাটর্নি জেনারেল অ্যালভিন ব্র্র্যাগ। ২০২১ সালে নিউ ইয়র্কের প্রথম কৃষ্ণাঙ্গ অ্যাটর্নি হয়ে রেকর্ড করেছিলেন অ্যালভিন।

১৯৮০-এর দশকে যুক্তরাষ্ট্রে যখন কোকেনের অবাধ ব্যবহার চলছিল তখন, নিউইয়র্কের বস্তি এলাকায় অ্যালভিনের জন্ম ও বেড়ে ওঠা। হার্ভার্ড-শিক্ষিত এই অ্যাটর্নি বড় বড় প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তাদের জালিয়াতি এবং নাগরিক অধিকার সংক্রান্ত সমস্যায় বিশেষজ্ঞ। ট্রাম্প প্রশাসনের চার বছরের মেয়াদে শতাধিক মামলা করতে সহায়তা করেছেন তিনি।  চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে নিউইয়র্কের মামলার নেতৃত্ব দিয়েছিলেন অ্যালভিন।

সরকারের প্রতিটি স্তরে বিচারের অভিজ্ঞতা রয়েছে অ্যালভিনের। তিনি এর আগে নিউইয়র্কের দক্ষিণ জেলার সহকারী অ্যাটর্নি, নিউইয়র্কের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবং নিউইয়র্ক সিটি কাউন্সিলের প্রধান মামলাকারী হিসেবে কাজ করেছেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়