ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আর কিছুক্ষণ পরেই আদালতে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ৪ এপ্রিল ২০২৩   আপডেট: ১৭:৫৪, ৪ এপ্রিল ২০২৩
আর কিছুক্ষণ পরেই আদালতে ট্রাম্প

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার নিউ ইয়র্কের ম্যানহাটনের আদালতে হাজির হতে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের ইতিহাসে ট্রাম্পই প্রথম সাবেক প্রেসিডেন্ট যিনি ফৌজদারি অপরাধে অভিযুক্ত হতে যাচ্ছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ট্রাম্প মঙ্গলবার সিক্রেট সার্ভিস এজেন্ট পরিবেষ্টিত অবস্থায় বিবাদী হিসাবে লোয়ার ম্যানহাটনের আদালতে প্রবেশ করবেন। আদালতে প্রবেশের পর ট্রাম্পকে অভিযুক্ত করা হবে, তার আঙুলের ছাপ দেওয়া হবে এবং সম্ভবত ছবি তোলা হবে। যদিও অপরাধের অভিযোগে অভিযুক্ত আসামিদের সাধারণত হাতকড়া পরানো হয়, ট্রাম্পের একজন আইনজীবী ইঙ্গিত দিয়েছেন, সাবেক প্রেসিডেন্টের বেলায় এটি ঘটবে না বলে আশা করছেন তিনি।

২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগে পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলের সঙ্গে যৌন সম্পর্কের তথ্য লুকিয়ে রাখতে তাকে বিপুল পরিমাণ অর্থ দেওয়ার অভিযোগ উঠেছিল ট্রাম্পের বিরুদ্ধে। সেই অভিযোগে বৃহস্পতিবার তাকে অভিযুক্ত করে রায় দেয় ম্যানহ্যাটানের আদালত। তবে তার বিরুদ্ধে যেসব অভিযোগ আনা হয়েছে তার বিস্তারিত এখনও প্রকাশ করা হয়নি।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, আদালতে ট্রাম্প নিজেকে নির্দোষ বলে দাবি করবেন। আদালতের কার্যধারার পরে, ট্রাম্প তার ফ্লোরিডার অবকাশযাপন কেন্দ্র মার-এ-লাগোতে ফিরে যাওয়ার পরিকল্পনা করেছেন। 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়