ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

রুশ নৌবহরের সদর দপ্তরে ইউক্রেনের হামলায় ৩৪ জন নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ২৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:০৭, ২৬ সেপ্টেম্বর ২০২৩
রুশ নৌবহরের সদর দপ্তরে ইউক্রেনের হামলায় ৩৪ জন নিহত

ক্রিমিয়া উপদ্বীপের সেভাস্তোপোলে রাশিয়ার কৃষ্ণসাগর নৌবহরের সদর দপ্তরে ক্ষেপণাস্ত্র হামলায় নৌ কমান্ডারসহ ৩৪ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে ইউক্রেন।  

গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এই ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইউক্রেনের বিশেষ অভিযান পরিচালনাকারী বাহিনী। হামলার সময় রাশিয়ার নৌবহরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠক চলছিল।

হামলার পরপরই রুশ নৌ কমান্ডারসহ বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে দাবি করে ইউক্রেন। তবে অভিযানের বিস্তারিত তথ্য সেসময় প্রকাশ করেনি। ইউক্রেনের বিশেষ বাহিনী জানিয়েছিল, হামলার পূর্ণাঙ্গ তথ্য শিগগিরই প্রকাশ করা হবে। যেখানে নিহত ও আহতের পরিসংখ্যান উল্লেখ থাকবে। 

রাশিয়ার কৃষ্ণসাগর নৌ বহরের ওপর চালানো ওই হামলায় কতজন নিহত হয়েছেন, সে তথ্য আজ সোমবার (২৪ সেপ্টেম্বর) প্রকাশ করেছে ইউক্রেন। 

ইউক্রেনের বিশেষ বাহিনী সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে জানায়, শুক্রবারের ওই ক্ষেপণাস্ত্র হামলায় রাশিয়ার কৃষ্ণসাগরীয় নৌবহরের কমান্ডারসহ ৩৪ জন নৌ কর্মকর্তা নিহত হয়েছে। আহতের হয়েছে আরও ১৫০ জন। সদর দপ্তর ব্যাপকভাবে ধ্বংস করা হয়েছে।

রাশিয়া ২০১৪ সালে ক্রিমিয়াকে নিজ ভূখণ্ডের সঙ্গে একীভূত করে নেয়। এই উপদ্বীপের সেভাস্তোপোলে রাশিয়ার কৃষ্ণসাগর নৌবহরের সদর দপ্তর অবস্থিত। রাশিয়ার দখল থেকে ক্রিমিয়া পুনরুদ্ধারের অঙ্গীকার করেছে ইউক্রেন। সম্প্রতি উপদ্বীপটিতে হামলা জোরদার করেছে কিয়েভ।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়