ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

গাজার এক গণকবর থেকে ৫০ লাশ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ২১ এপ্রিল ২০২৪  
গাজার এক গণকবর থেকে ৫০ লাশ

গাজার নাসের হাসপাতালের ভয়ঙ্কর দৃশ্য প্রকাশ্যে এসেছে। এই হাসপাতালের আঙ্গিনায় একটি গণকবর থেকে ৫০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

৭ অক্টোবর যুদ্ধ শুরুর পর থেকে নাসের হাসপাতালে দুই দফায় হামলা চালিয়েছিল ইসরায়েলি সামরিক বাহিনী। তারা হাসপাতালের সরঞ্জাম এবং সুযোগ-সুবিধাগুলি ধ্বংস করেছিল এবং পুরো এলাকাটিকে ধ্বংসস্তূপে পরিণত করেছিল।

হাসপাতালের আঙ্গিনায় পাওয়া একটি গণকবর থেকে অন্তত ৫০টি লাশ উদ্ধার করা হয়েছে। এর আগে যারা হাসপাতাল থেকে পালিয়ে গিয়েছিল তারা গণমাধ্যমকে এ সংক্রান্ত তথ্য দিয়েছিলেন। তবে ইসরায়েলি বাহিনীর দখলে থাকায় ওই এলাকায় অনুসন্ধান চালানো সম্ভব হয়নি।

আল-জাজিরা অনলাইন জানিয়েছে, প্রত্যক্ষদর্শীরা তাদের ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা বলেছেন। তারা জানিয়েছেন, কীভাবে ইসরায়েলি সামরিক বাহিনী হাসপাতালের ভিতর থেকে লোকদের ধরে নিয়েছিল, তাদের পিঠের পিছনে হাত বেঁধে তাদের চোখ বেঁধেছিল এবং কোয়াডকপ্টার বা স্নাইপার রাইফেল ব্যবহার করে তাদের হত্যা করেছিল। তাদের সবাইকে একটি গণকবরে দাফন করা হয়েছে।

নাসের হাসপাতালই প্রথম স্বাস্থ্য কেন্দ্র নয় যেখানে গণকবর রয়েছে। আল-শিফা হাসপাতাল এবং গাজার উত্তর অংশে আরও মৃতদেহ আবিষ্কার করা হয়েছে। কামাল আদওয়ান হাসপাতালে দুই মাস আগে আরও লাশ পাওয়া গেছে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়