ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

দিল্লিতে শিশু হাসপাতালে ভয়াবহ আগুন, ৭ নবজাতকের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৭, ২৬ মে ২০২৪   আপডেট: ১০:৪৩, ২৬ মে ২০২৪
দিল্লিতে শিশু হাসপাতালে ভয়াবহ আগুন, ৭ নবজাতকের মৃত্যু

ভারতের দিল্লির একটি শিশু হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত সাত শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া আহত হয়েছে বেশ কয়েকজন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার (২৫ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১১টার দিকে পূর্ব দিল্লির বিবেক বিহার এলাকার এক ‘বেবি কেয়ার সেন্টারে’ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়।

এ সময় ওই হাসপাতাল থেকে ১২ জন শিশুকে উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা। উদ্ধার হওয়া শিশুদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে স্থানান্তর করা হয়। রাতেই মৃত্যু হয় ৬ জনের। একজনকে ভেন্টিলেশন সাপোর্টে রেখেছিলেন চিকিৎসকরা। তার অবস্থা আশঙ্কাজনক ছিল। রোববার সকালে তারও মৃত্যু হয়েছে। এখনও চিকিৎসাধীন রয়েছে আরও পাঁচ শিশু।

আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। 

অপর একটি ঘটনায়, শনিবার রাতে দিল্লির শাহদরায় একটি রেসিডেন্সিয়াল বিল্ডিংয়ের আগুন লাগে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট। ঘটনাস্থল থেকে ১৩ জনকে উদ্ধার করা হয়। তারপর তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে শনিবারই সন্ধ্যায় গুজরাটের রাজকোটে একটি গেমিং জোনে আগুন লাগে। একে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৯ জন শিশুও ছিল। সেই ঘটনায় ইতিমধ্যে শোক প্রকাশ করেছেন ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, উপ রাষ্ট্রপতি জগদীপ ধনকড় ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়