Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৪ ১৪২৮ ||  ১৬ জিলহজ ১৪৪২

‘দুদকের সবাই সাধু এটা বলার কারণ নেই’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘দুদকের সবাই সাধু এটা বলার কারণ নেই’

দুর্নীতি দমন কমিশনে যারা আছেন তারা সবাই সাধু এটা বলার কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে তার নিজ কার্যালয়ে বেসিক ব্যাংক কেলেঙ্কারি সংক্রান্ত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  তিনি এ মন্তব্য করেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, ব্যাংক নানারকম ক্ষতির সম্মুখীন হলে ব্যাংক পরিচালনায় যারা থাকেন সবাই দায়ী হতে বাধ্য। সবার বিরুদ্ধে পদক্ষেপ নেয়া উচিত বলেও মন্তব্য করেন তিনি।

মাহবুবে আলম বলেন, শুধু দুর্নীতি দমন কমিশন কেন আমি মনে করি কে কতটুকু দায়ী এ ব্যাপারে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী যারা আছে, পুলিশ, র‌্যাব, এনবিআর সবার এটা আলাদা আলাদা তদন্ত করা দরকার। আমিও আমাদের সাংসদের (ব্যারিস্টার ফজলে নুর তাপস এমপি) সঙ্গে একমত হয়ে বলব অনতিবিলম্বে পদক্ষেপ নেয়া উচিত।

তিনি বলেন, যে ব্যাংকই নানা রকম ক্ষতির সম্মুখীন হবে ওই ব্যাংকের যে বোর্ড অথবা ডিরেক্টর যারা থাকবেন তারা দায়ী হবেন। অন্ততপক্ষে তাদের ব্যাখ্যা দিতে হবে।

অপর এক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, দুদকের মধ্যে যে সবাই সাধু বসে আছে এটা বলার কারণ নেই। কারণ হলো দুদকের যে কর্মচারীরা আছেন, এদের মধ্যে আগের অনেক লোক আছেন। সরকার চেয়েছিল সম্পূর্ণ নতুন লোক দিয়ে এই দুর্নীতি দমন কমিশন গঠিত হবে। তখন না নারকম মামলা মোকদ্দমার কারণে সেটি সম্ভব হয়নি।

বেসিক ব্যাংকের বিষয়ে তিনি বলেন, এই ব্যাংকটি বসে যায়নি কোন অলৌকিক কারণে। নিশ্চয় মানবগঠিত নানারকম দুর্নীতির জন্য এই ব্যাংকটি বসে গেছে।


ঢাকা/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়