ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

২ প্রকৌশলীসহ স্ত্রীদের সম্পদের হিসাব চেয়েছে দুদক

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২১ ৯:০৮:২৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২১ ৯:২১:১৪ পিএম

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় গণপূর্ত অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম ও সাবেক অতিরিক্ত প্রকৌশলী আব্দুল হাই এবং তাদের স্ত্রীদের বিরুদ্ধে সম্পদ বিবরণী নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অবৈধ ক্যাসিনো ব্যবসা ও সরকারি প্রকল্পে ঘুষ লেনেদেনের সঙ্গে জড়িত সন্দেহে তাদের বিরুদ্ধে অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করে দুদক।

সোমবার দুদকের প্রধান কার্যালয় থেকে পাঠানো পৃথক নোটিশে তাদেরকে আগামি ২১ কার্যদিবসের মধ্যে সম্পদের হিসাব দাখিল করতে বলা হয়েছে। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা পৃথক নোটিশ তাদের নিজ বাসার ঠিকানা বরাবর পাঠানো হয়েছে। সম্পদের হিসাব চেয়ে যাদের চিঠি দেয়া হয়েছে তারা হলেন- গণপূর্তের সাবেক প্রধান প্রকৌশলী মোহাম্মদ রফিকুল ইসলাম, তার স্ত্রী রাশিদা আাক্তার এবং সাবেক অতিরিক্ত প্রকৌশলী আব্দুল হাই ও তার স্ত্রী বনানী সুলতানা।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, তারা জ্ঞাত আয় বহির্ভূত স্বনামে/বেনামে বিপুল পরিমাণ সম্পদ/সম্পত্তির মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়।

অবৈধ ক্যাসিনো ব্যবসা ও সরকারি প্রকল্পে ঘুষ লেনেদেনের সঙ্গে জড়িত অন্তত ৫১ জনের তালিকা ধরে অবৈধ সম্পদ অনুসন্ধান করছে দুদক। যেখানে বর্তমান দুই সংসদ সদস্য, যুবলীগের শীর্ষ পর্যায়ের নেতা ও গণপূর্ত অধিদপ্তরের প্রকৌশলী এবং তাদের স্বজনদের নাম রয়েছে।

গত ১৮ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু করার পরপরই অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়ে কাজ শুরু করে সংস্থাটি। সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের টিম বানিয়ে অনুসন্ধানের দায়িত্ব দেয়া হয়। টিমের অপর সদস্যরা হলেন- উপ-পরিচালক মো. জাহাঙ্গির আলম, সালাউদ্দিন আহমেদ, সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরি ও মোহাম্মদ নেয়ামুল আহসান গাজী।


ঢাকা/এম এ রহমান/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন