ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দুদকের ৮ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৪, ২২ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুদকের ৮ কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান শুরু

ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আট কর্মকর্তার বিরুদ্ধে প্রশাসনিক অনুসন্ধান শুরু করেছে সংস্থাটি।

কর্মকর্তাদের মধ্যে তিনজন উপপরিচালক, দুইজন সহকারী পরিচালক ও তিনজন উপ-সহকরী পরিচালকের নাম রয়েছে।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির চেয়ারম্যান ইকবাল মাহমুদের সভাপতিত্বে ‘অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটির’ এক সভায় এ সিদ্ধান্ত হয়।

আটটি পৃথক অভিযোগের ভিত্তিতে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত হয়।

এ বিষয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, ‘কমিশনের কর্মকর্তা-কর্মচারীগণ কমিশন প্রদত্ত আইন ও বিধিমালার আওতায় ক্ষমতা প্রয়োগ করে থাকেন। তাদের কেউ যদি এই ক্ষমতা প্রয়োগের ক্ষেত্রে অনিয়ম, দুর্নীতি, নির্ধারিত সময়ে অনুসন্ধান বা তদন্ত কার্য সম্পন্ন না করে কিংবা ক্ষমতার অপব্যবহার করে কাউকে হয়রানি করেন-তাহলে অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটি তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ অব্যাহত রাখবে। যারা কমিশন প্রদত্ত ক্ষমতা প্রয়োগ করবেন, তাদেরকে অবশ্যই জবাবদিহি করতে হবে।

কমিশনের কর্মকতা-কর্মচারীদের বিরুদ্ধে উত্থাপিত আটটি অভিযোগ আমলে নিয়ে এ অনুসন্ধানের সুপারিশ করেছে কমিশনের ‘অভ্যন্তরীণ দুর্নীতি দমন কমিটি’।

সভায় কেউ কোনো প্রকার দুর্নীতি বা অনিয়মের আশ্রয় গ্রহণ করেছেন কি না, কোনো ব্যক্তিকে অযথা হয়রারি করেছেন কি না অথবা ক্ষমতার অপব্যবহারসহ অন্য কোনো অপরাধ করছেন কি না এজাতীয় কয়েকটি  অভিযোগ নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দুদক সচিব মুহাম্মদ দিলোয়োর বখত, সদস্য মহাপরিচালক (লিগ্যাল) মো. মফিজুর রহমান ভূঞা, মহাপরিচালক (প্রশাসন) মো. জহির রায়হান ও পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) জালাল সাইফুর রহমান প্রমুখ।


ঢাকা/এম এ রহমান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়