ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চিশতী পরিবারের ১৩৫ কোটি টাকার সম্পদে ৫ মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চিশতী পরিবারের ১৩৫ কোটি টাকার সম্পদে ৫ মামলা

১৩৫ কোটি ৪৫ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফারমার্স ব্যাংক (পদ্মা ব্যাংক) কেলেঙ্কারির অন্যতম হোতা ও পদ্মা ব্যাংকের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতী ও তার পরিবারের চার জনের বিরুদ্ধে পৃথক পাঁচ মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

যাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে তারা হলেন মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী), তার স্ত্রী মোছা. রোজি চিশতী, ছেলে রাশেদুল হক চিশতী, ছেলের স্ত্রী ফারহানা আহমেদ ও তার মেয়ে রিমি চিশতী।

রোববার দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সহকারী পরিচালক মো. ফয়সাল বাদী হয়ে পৃথক পাঁচটি মামলা দায়ের করেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১১ ডিসেম্বর মামলাগুলো অনুমোদন দেওয়া হয়।

এজাহার সূত্রে জানা যায়, দুদকের অনুসন্ধানে বাবুল চিশতীর নামে ২৮ কোটি ৫৫ লাখ ৬১ হাজার ৫৯০ টাকার অবৈধ সম্পদ, স্ত্রী মোছা. রোজি চিশতীর নামে ৩৭ কোটি ৩৮ লাখ টাকার সম্পদ, ছেলে রাশেদুল হক চিশতীর নামে ৩২ কোটি ৬৮ লাখ টাকা, ছেলের বউ ফারহানা আহমেদের নামে ১৩ কোটি ৬৮ লাখ টাকার সম্পদ এবং মেয়ের নামে ২১ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকার অবৈধ সম্পদ সম্পদের প্রমাণ পাওয়া গেছে। যে কারণে তাদের বিরুদ্ধে দুদক আইনের ২৭ (১) ও ২৬ (২) ধারায় মামলা হয়েছে।

এর আগে বাবুল চিশতীর শ্যালক মোস্তফা কামালের বিরুদ্ধে ৮৪ লাখ ৭২ হাজার টাকার জ্ঞাত আয় বহিভূর্ত সম্পদ অর্জন ও ২ কোটি ৫২ লাখ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে মামলা ও পরবর্তীতে গ্রেপ্তার করে দুদক।

এছাড়া বাবুল চিশতীসহ পরিবারের একাধিক সদস্যের বিরুদ্ধে ঋণ কেলেংকারির আন্তত অর্ধ ডজন মামলা করে দুদক। যার তদন্ত চলমান রয়েছে।


ঢাকা/এম এ রহমান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়