ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ফাল্গুন ১৪২৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

সাংবাদিক পেটানোর মামলায় এনু-রুপন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৬ ৯:২১:৪৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৬ ৯:২১:৪৯ পিএম

ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণে বেসরকারি টেলিভিশন চ্যানেলের এক সাংবাদিককে পেটানোর মামলায় আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

একই সাথে পুলিশের চাওয়া সাত দিনের রিমান্ড আবেদনের শুনানির দিন আগামী ৩ ফেব্রুয়ারি ধার্য করেছেন আদালত।

রোববার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম কেশব রায় চৌধুরী মামলাটিতে আসামিদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে রিমান্ড শুনানির এদিন ধার্য করেন।

গত ২১ জানুয়ারি রাজধানীর কোতয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নূর আলম মামলাটিতে আসামিদের গ্রেপ্তার দেখানোসহ সাত দিনের রিমান্ড আবেদন করেন। যার ওপর রোববার আসামিদের উপস্থিতিতে শুনানির দিন ঠিক করে আদালত। সে অনুযায়ী রোববার আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আদালত তদন্ত কর্মকর্তার আবেদন অনুযায়ী গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করে ৩ ফেব্রুয়ারি রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সভাপতি এনু ও যুগ্ম সাধারণ সম্পাদক রুপনকে দুদকের মামলায় রিমান্ড আবেদনের শুনানির জন্য গত ১৯ জানুয়ারি মহানগর দায়রা জজ আদালতে ওঠানোর সময় বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসির ক্যামেরাপারসন আল আমিন ওই দৃশ্য ভিডিও ধারণ করছিলেন। ওই সময় রুপন ও এনুর নির্দেশে ৮/১০ জন সমর্থক ক্যামেরাপারসন আল আমিনের ওপরে হামলা চালায় এবং এলোপাতাড়ি কিল ঘুষি মারেন। ওই সময় হামলাকারীরা আল আমিনের পকেটে থাকা ২০ হাজার টাকা ও সামস্যাং ব্র্যান্ডের একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় এবং ক্যামেরাও ভাঙচুর করে। ওই সময় আদালত অঙ্গনে দায়িত্বরত পুলিশ হামলাকারীদের মধ্যে মো. মতিন নামে একজনকে আটক করে। ওই ঘটনায় ডিবিসি রিপোর্টার নাসির উদ্দিন ওরফে লিটন মাহমুদ কোতয়ালী থানায় ওইদিন রাতেই মামলা করেন।

তবে মামলায় ঘটনা স্থল থেকে গ্রেপ্তার মো. মতিন জামিন পেয়েছেন। যা নিয়ে মামলার বাদী লিটন মাহমুদ হতাশা প্রকাশ করেছেন।


ঢাকা/মামুন/সাইফ

     
 
রাইজিংবিডি স্পেশাল ভিডিও