ঢাকা, বৃহস্পতিবার, ২৬ চৈত্র ১৪২৬, ০৯ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যানকে তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৪ ৯:১৭:০৪ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৪ ৯:১৭:০৪ পিএম

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সাবেক চেয়ারম্যান এম এ খালেককে জিজ্ঞাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করে শতশত কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সোমবার দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধান কর্মকর্তা সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার সই করা নোটিশে তাকে আগামী ৪ মার্চ হাজির হতে বলা হয়েছে। সংস্থাটির পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য এসব তথ্য জানিয়েছেন।

নোটিশে জিজ্ঞাসাবাদের দিন এম এ খালেককে জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট ও আয়কর প্রত্যয়নপত্রের কপি নিয়ে আসতে বলা হয়েছে। নোটিশটি খালেকের রাজধানীর বারিধারার ৬ নম্বর রোডের ২ নম্বর বাড়ির ঠিকানায় পাঠানো হয়।

অভিযোগের বিষয়ে বলা হয়, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সাবেক চেয়ারম্যান ও প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেডের সাবেক চেয়ারম্যানসহ আরো কয়েকজনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের শতশত কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

অভিযোগে আরো বলা হয়, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়সহ দীর্ঘ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বে ছিলেন তিনি। প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় ও প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড ছাড়াও প্রাইম ব্যাংক, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, পিএফআই সিকিউরিটিজ, প্রাইম ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, প্রাইম ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড, ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, ফারইস্ট স্টক অ্যান্ড বন্ডস লিমিটেডসহ আরও বেশকিছু প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। দায়িত্ব পালনের সুযোগে ওইসব প্রতিষ্ঠান থেকে শতশত কোটি টাকা আত্মসাৎ  হয়েছে।

দুদকের নোটিশের বিষয়ে বক্তব্য জানতে এম এ খালেকের সাথে যোগাযাগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


ঢাকা/এম এ রহমান/সাইফ