ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

গাজীপুরে কয়েদি পালানোর ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৪, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গাজীপুরে কয়েদি পালানোর ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি পালানোর ঘটনায় ৫ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। এছাড়া ছয় জনকে বরখাস্ত করা হয়েছে।

যাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে তারা হলেন-সর্ব প্রধান কারারক্ষী আবুল কালাম আজাদ, সহকারী প্রধান কারারক্ষী আ. রউফ খান, কারারক্ষী ইউসুফ খান, রাকিবুল হাসান, শওকত আলী। যারা বরখাস্ত হয়েছেন-সহকারী প্রধান কারারক্ষী আহাম্মদ আলী, কারারক্ষী হক মিয়া, মনিরুল ইসলাম, আলী নূর, সজিব হোসাইন, আনোয়ার হোসেন।

শুক্রবার (৭ আগস্ট) বিকেলে ৫ জনকে আসামি করে মামলা করে কারা কর্তৃপক্ষ। একই সঙ্গে এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বিকেলে আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল একেএম মোস্তফা কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কয়েদি পালানোর ঘটনায় ডিআইজি প্রিজনসহ তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। কমিটিকে তিন কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। ইতিমধ্যে এ ঘটনায় কাশিমপুরের জেল সুপার, জেলারসহ ছয়জনকে সাময়িক বরখাস্তও করা হয়েছে।

কাশিমপুর কারাগার-২ এর জেলার বাহারুল আলম জানান, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে কয়েদি আবু বক্কর সিদ্দিক নিখোঁজ রয়েছে। তার বাড়ি সাতক্ষীরার শ্যামনগর থানায়। হত্যা মামলায় প্রথমে তার ফাঁসির দণ্ড হয়। পরবর্তীতে আপিলে তার যাবজ্জীবন সাজা হয়। 

২০১১ সালের ১৪ জুন আবু বক্করকে রাজশাহী কারাগার থেকে এ কারাগারে পাঠানো হয়। বৃহস্পতিবার (৬ আগস্ট) সন্ধ্যায় আসামিদের গণনার সময় থেকে তাকে খুঁজে পাওয়া যায়নি।

মাকসুদ/হাসমত/সনি/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়