ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

পি কে হালদারের দুর্নীতির মামলায় দুজনকে জিজ্ঞাসাবাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৬, ১৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পি কে হালদারের দুর্নীতির মামলায় দুজনকে জিজ্ঞাসাবাদ

দুদকের প্রধান কার্যালয় (ফাইল ফটো)

বহুল আলোচিত প্রশান্ত কুমার হালদার (পি কে হালদার) ও তার সহযোগীদের প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ অনুসন্ধানে হল ইন্টারন্যাশনাল লিমিটেডের পরিচালকসহ দুজনকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৯ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাদেরকে জিজ্ঞাসাবাদ করেন অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তারা হলেন—র‌্যাপটাইলস ফার্ম লিমিটেডের চেয়ারম্যান শিমু রায় ও ব‌্যবস্থাপনা পরিচালক (এমডি) রাজিব সোম।

একই ঘটনায় বিভিন্ন প্রতিষ্ঠানের ১২ জনের বেশি ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। গত ১০ আগস্ট পি কে হালদারকেও তলব করে দুদক। যদিও পি কে হালদার অনেক আগেই দেশ থেকে পালিয়েছেন।

এ ঘটনায় রিলায়েন্স ফাইন্যান্স ও এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক এমডি পি কে হালদার ও তার বিভিন্ন সহযোগীসহ ৮৩ ব্যক্তির ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে।

অভিযোগ আছে পি কে হালদার হল ইন্টারন‌্যাশনালসহ পিপলস লিজিং ইন্টারন্যাশনাল, লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, এফএএস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির (বিআইএফসি) দায়িত্ব পালনকালে প্রায় ৩ হাজার ৬০০ কোটি টাকা আত্মসাৎ ও পাচার করেছেন।

এরমধ‌্যে প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারের বিরুদ্ধে মামলা করেছে দুদক। ওই এজাহারে প্রশান্ত কুমার হালদার ও তার স্বার্থ–সংশ্লিষ্টদের ব্যাংক হিসাবে সন্দেহজনক ১ হাজার ৬৬৫ কোটি টাকার লেনদেনের বিষয়ে তথ্য ছিল।

ঢাকা/এম এ রহমান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়