ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘সিনহা হত্যার তদন্ত প্রতিবেদন পত্রিকায় কিভাবে এলো, জানা নেই’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৩, ৯ সেপ্টেম্বর ২০২০  
‘সিনহা হত্যার তদন্ত প্রতিবেদন পত্রিকায় কিভাবে এলো, জানা নেই’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ফাইল ছবি)

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যার তদন্তের প্রতিবেদন নিয়ে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন সম্পর্কে জানা নেই মন্তব‌্য করে বিষয়টি খতিয়ে দেখার কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। 

বুধবার (০৯ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তরে সাংবাদিকদের তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মেজর (অব.) সিনহা হত্যার তদন্তের প্রতিবেদন নিয়ে পত্রিকায় কী এসেছে, তা কতটা সঠিক আমার জানা নেই। আদালতের নির্দেশে তদন্ত শেষ হওয়ার আগেই সেটি পত্রিকায় কিভাবে প্রকাশ হলো, তাও আমার জানা নেই। 

এটি যারা প্রকাশ করেছে, তথ্য সরবরাহ করেছে, তারা কাজটি সঠিক করেনি। এ বিষয়টি আমরা খতিয়ে দেখছি। আর ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে আমরা তা দেখবো, বলেন মন্ত্রী। 

হত্যার বিষয়টি আদালতের নির্দেশে তদন্তাধীন জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মেজর (অব.) সিনহা হত্যার ঘটনায় তাৎক্ষণিক আমরা একটি তদন্ত করেছিলাম, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি এই রিপোর্ট পর্যালোচনা করবে, যদি আদালত চায় আমরা সেটা দেবো।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমান গত সোমবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে মেজর (অব) সিনহা হত‌্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন জমা দেন। এ সময় তার সঙ্গে ছিলেন কমিটির সদস্য লে. কর্নেল এস এম সাজ্জাদ হোসেন। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয় গঠিত চার সদস্যের তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন- কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহজাহান আলী ও পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক জাকির হোসেন খান।

রাইজিংবিডি/নঈমুদ্দীন/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়