ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ডিএসসিসির অভিযান: ৫ মামলা, ৫০ হাজার টাকা জরিমানা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৩২, ২২ সেপ্টেম্বর ২০২০
ডিএসসিসির অভিযান: ৫ মামলা, ৫০ হাজার টাকা জরিমানা

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ক্যাবল অপসারণ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালতগুলোর ধারাবাহিক অভিযান চলমান রয়েছে। 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) ২৬তম দিনে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী মো. ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত অঞ্চল-১ এর ২০ নম্বর ওয়ার্ডের সেগুনবাগিচা এলাকায় অভিযান পরিচালনা করেন। 

এসময় ভ্রাম্যমাণ আদালত ২৭টি স্থাপনা পরিদর্শন করেন। এরমধ‌্যে একটি স্থাপনায় এডিস মশার লার্ভা দেখতে পান। আদালত একটি মামলা দায়ের ও নগদ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

একই সঙ্গে ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল ২ ও ৪ এর ৩১ ও ১৩ নম্বর ওয়ার্ডের শান্তিনগর ও বংশাল এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। 

এসময় তিনি ৪১টি স্থাপনা পরিদর্শন করেন ও তিনটি স্থাপনায় এডিস মশার লার্ভা এবং দুটি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ খুঁজে পান। এ কারণে তিনটি মামলা দায়ের ও নগদ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন তিনি। এছাড়া দুটি স্থাপনাকে পরিস্থিতির উন্নতির জন্য সতর্ক করেন।

এদিকে আজ ২৯তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় ডিএসসিসি’র হাতিরপুল কাঁচা বাজারের সামনে থেকে ইস্টার্ন প্লাজা মার্কেট হয়ে ভূতের গলির সম্মুখভাগ পর্যন্ত এলাকায় অবৈধ ক্যাবল সংযোগ বিচ্ছিন্ন করেন ডিএসসিসি’র নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ। 

এসময় রাস্তায় অবৈধভাবে গাড়ি পার্কিং করে মোবাইল কোর্ট পরিচালনায় বাধা দেওয়ায় এক ব্যক্তির কাছ থেকে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ এর ৯২ নম্বর ধারার ৮ উপ-ধারায় পাঁচ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন।

আদালত এসময় ১৫টি ইলেকট্রিক পোল থেকে ক‌্যাবল অপসারণ করেন। 

ডিএসসিসি’র ভ্রাম্যমাণ আদালতগুলোর চলমান অভিযান সম্পর্কে কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, ‘বর্তমানে আমরা অবৈধ ক্যাবল অপসারণ, অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছি। ডিএসসিসি'র মেয়র মহোদয়ের নির্দেশনা মোতাবেক এ সকল কার্যক্রমের বিরুদ্ধে আমাদের অভিযান চলমান আছে এবং থাকবে।’

ডিএসসিসি’র তিনটি ভ্রাম্যমাণ আদালত আজ সব মিলিয়ে মোট পাঁচটি মামলা দায়ের ও নগদ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করেন। 
আগামীকাল বুধবার ভ্রাম্যমাণ আদালতগুলো যথারীতি অভিযান পরিচালনা করবে।

ঢাকা/আসাদ/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়