RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৯ সেপ্টেম্বর ২০২০  
প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ

বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগে প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক চেয়ারম্যান এম এ খালেককে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে বেলা ১১টা থেকে সহকারী পরিচালক মো. আতাউর রহমান তাকে জিজ্ঞাসাবাদ করছেন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি জানিয়েছেন।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি এম এ খালেকের বারিধারার ৬ নম্বর রোডের ২ নম্বর বাড়ির ঠিকানায় নোটিশ পাঠিয়ে ৪ মার্চ জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। তবে সে সময় তিনি হাজির হননি।

অন্যদিকে তিনি যেন দেশত্যাগ করতে না পারেন, সে বিষয়ে নিষেধাজ্ঞা দেয় দুদক। 

অভিযোগে বলা হয়, প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়ের ট্রাস্ট্রি বোর্ডের সাবেক চেয়ারম্যান ও প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেডের সাবেক চেয়ারম্যানসহ আরও কয়েকজন বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের শতশত কোটি টাকা আত্মসাৎ করেছেন। প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয়সহ দীর্ঘসময় বিভিন্ন প্রতিষ্ঠানের দায়িত্বে ছিলেন এম এ খালেক। 

প্রাইম এশিয়া বিশ্ববিদ্যালয় ও প্রাইম ইসলামী সিকিউরিটিজ লিমিটেড ছাড়াও প্রাইম ব্যাংক, প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, পিএফআই সিকিউরিটিজ, প্রাইম ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, প্রাইম ইসলামী লাইফ ইনস্যুরেন্স লিমিটেড, ফারইস্ট ইসলামী লাইফ ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড, ফারইস্ট স্টক অ্যান্ড বন্ডস লিমিটেডসহ আরও বেশকিছু প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি। দায়িত্ব পালনের সুযোগে ওইসব প্রতিষ্ঠান থেকে শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন খালেক।

ঢাকা/এম এ রহমান/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়