ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জামায়াতের আমির শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ২৭ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:৪২, ২৭ অক্টোবর ২০২০
জামায়াতের আমির শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিচার শুরু

রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় জামায়াতের আমির ডা. শফিকুর রহমানসহ ১৮৬ জনের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এ চার্জ গঠনের মধ্য দিয়ে আসামিদের আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

মঙ্গলবার (২৭ অক্টোবর) ঢাকার অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটন মোহাম্মদ আসাদুজ্জামান নূর আসামিদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে চার্জগঠনের আদেশ দেন। একইসঙ্গে আগামী ২২ মার্চ সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

বিচার শুরু হওয়া অপর আসামিদের মধ্যে রয়েছেন-জামায়াতের সাবেক সংসদ সদস্য হামিদুর রহমান, শিবিরের সাবেক সভাপতি ফখরুদ্দিন মানিক, জামায়াতের ঢাকা মহানগর দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ডা. নেছার উদ্দিন, শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি অধ্যাপক মজিবুর রহমান, বাংলাদেশ ছাত্র শিবিরের প্রচার সম্পাদক আবু সালেহ মো. ইয়াহিয়া, ডা. সামিউল হক ফারুকী, জামায়াতের রোকন ডা. টিএম জাফর উল্লাহ, বুয়েট ছাত্র শিবিরের সাবেক সভাপতি মইনুল ইসলাম, সেক্রেটারি জহিরুল ইসলাম, তৌহিদুল ইসলাম, কেআইএম ইকবাল, আবু হুসাইন, হোসনে মোবারক প্রমুখ।

আসামিদের পক্ষে অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, রোকন রেজা শেখ প্রমুখ আইনজীবী অব্যাহতি চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে চার্জগঠনের আবেদন করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। এসময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায়বিচার প্রার্থনা করেন। এরপর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

রাজধানীর মতিঝিল এলাকায় সরকারবিরোধী মিছিল থেকে পুলিশের গাড়িতে ককটেল বিস্ফোরণ এবং বিআরটিসির একটি বাসে আগুন দেওয়ার অভিযোগে মতিঝিল থানার এসআই রফিকুল হাসান ৬৩ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৪ সালের ৩০ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন মতিঝিল থানার এসআই খন্দকার জাহিদ আলী।

ঢাকা/মামুন/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়