RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

বিএসটিআই’র অভিযানে ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা-জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ১৯ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:০৪, ১৯ নভেম্বর ২০২০
বিএসটিআই’র অভিযানে ১৩ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা-জরিমানা

ওজন ও পরিমাপে কারচুপির অপরাধে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী ১৩টি প্রতিষ্ঠানকে ১ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ‌্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও কিশোরগঞ্জ জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) ঢাকা মহানগরীর বাড্ডা এবং কিশোরগঞ্জ জেলার সদর এলাকায় ভ্রাম্যমাণ আদালত ও ঢাকা মহানগরীতে সার্ভিল্যান্স টিমের মাধ্যমে মামলা ও জরিমানা করা হয়।

ঢাকা মহানগরীর বাড্ডা এলাকার মেসার্স রাফসান বিল্ডার্স (রড সিমেন্টের দোকান) ২২০০ কেজি ধারণক্ষমতার ১টি ডিজিটাল প্লাটফর্ম স্কেলে প্রতি ১০০ কেজিতে ৪০০ গ্রাম এবং মেসার্স খান এন্টারপ্রাইজ (রড সিমেন্টের দোকান) ১২০০ কেজি ধারণক্ষমতার ২টি প্লাটফর্ম স্কেলে প্রতি ১০০ কেজিতে ৬০০ ও ৫০০ গ্রাম করে কম দেওয়ায় প্রতিষ্ঠান ২টিকে ৫০ হাজার করে এক লাখ টাকা জরিমানা করা হয়।

একইদিনে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় ও বিএসটিআই’র যৌথ উদ্যোগে কিশোরগঞ্জ জেলা সদর এলাকায় একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এছাড়া গত বুধবার ঢাকা মহানগরীর বাড্ডা এলাকায় সার্ভিল্যান্স টিমের মাধ্যমে মেসার্স সেঞ্চুরি ফার্মস লিমিটেডকে সেঞ্চুরী ব্রান্ডের লাচ্চা সেমাই পণ্যের মোড়কে স্থায়ীভাবে ওজন, মূল্য, উৎপাদন তারিখ ও মেয়াদ উত্তীর্ণের তারিখ উল্লেখ না থাকায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

পৃথক ২টি ভ্রাম্যমাণ আদালতের ১টিতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও পরিদর্শক মো. বিল্লাল হোসেন এবং অপর ১টি ভ্রাম্যমাণ আদালতে কিশোরগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উবায়দুর রহমান সাহেলের নেতৃত্বে বিএসটিআই’র পরিদর্শক মো. নাজমুস সায়াদত অংশ নেন।

ঢাকা/হাসান/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়