ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মহানগর দায়রা আদালতেও জামিন মেলেনি ২ ছাত্র নেতার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ২২ ডিসেম্বর ২০২০  
মহানগর দায়রা আদালতেও জামিন মেলেনি ২ ছাত্র নেতার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ মামলায় বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ২ নেতার জামিন আবেদন নামঞ্জুর করেছেন ঢাকা মহানগর দায়রা জজ আদালত।  মঙ্গলবার (২২ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এই  আদেশ দেন।  

জামিন নামঞ্জুর হওয়া দুই আসামি হলেন  বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও সংগঠনের ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ হানিফ, সিরাজুল ইসলাম, খাদেমুল ইসলাম। জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষ। উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।  এরআগে, ঢাকা সিএমএম আদালতও এই আসামিদের জামিন নামঞ্জুর করেছেন।

কোতোয়ালি থানার ধর্ষণ মামলায় গত ১২ অক্টোবর এই দুজনকে দুদিন করে রিমান্ডে পাঠানো হয়। সেই রিমান্ড শেষে গত ১৫ অক্টোবর সিএমএম আদালতে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়। 

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর দিবাগত রাতে রাজধানীর মগবাজার ও আজিমপুরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত ওই দুই আসামিকে গ্রেপ্তার করা হয়।

এর আগে, গত ২১ সেপ্টেম্বর কোলোয়ালি থানায় নুরুল হক নুরসহ ৬ জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে  মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী। মামরার  অন্য আসামিরা হলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, হাসান আল মামুন, সাইফুল ইসলামৎ, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের সভাপতি নাজমুল হুদা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আব্দুল্লাহিল কাফি।

এছাড়া, ২০ সেপ্টেম্বর লালবাগ থানায় একই আসামিদের বিরুদ্ধে আরেকটি মামলা করেন এই শিক্ষার্থী।  মামলায়  হাসান আল মামুনকে প্রধান আসামি করা হয়। নুরুল হক নুরসহ আরও পাঁচজনকে সহযোগিতার অভিযোগে আসামি করা হয়।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়