ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সানমুন হত্যার প্রধান আসামি গ্রেপ্তার 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১১, ২৫ ডিসেম্বর ২০২০  
সানমুন হত্যার প্রধান আসামি গ্রেপ্তার 

রাজধানীর মিরপুরে চাঞ্চল্যকর চতুর্থ শ্রেণীর ছাত্র সানমুন (১১) হত্যার পরিকল্পনাকারী ও নিহতের চাচা মাহফুজুর রহমান রনিকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ। শুক্রবার (২৫) ভোরে লক্ষ্মীপুর জেলার সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ ধারণা করছে, রনি দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন। এ হত্যাকাণ্ডে আরেক আসামি সানমুনের ফুপাতো ভাই প্রলয়কে আগেই গ্রেপ্তার করে পুলিশ।

ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান ওয়ালিদ হোসেন রাইজিংবিডিকে বলেন, সানমুন হত্যার পর থানা পুলিশের সঙ্গে গোয়েন্দা পুলিশও তদন্ত করছে। তথ্য-প্রযুক্তির সহযোগিতায় রনির অবস্থান একাধিকবার নিশ্চিত হওয়া যায়। কিন্তু বিষয়টি আচ করতে পেরে তিনি পালিয়ে যান। অবশেষে তাকে লক্ষ্মীপুর জেলার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। তাকে ঢাকায় এনে মিরপুর থানা পুলিশে সোপর্দ এবং শনিবার (২৬ ডিসেম্বর) আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে।  

১৫ ডিসেম্বর মিরপুরের শাহ আলী মার্কেটের ১৩তলা থেকে সানমুনের লাশ উদ্ধার করে পুলিশ। এর চারদিন আগে তাকে অপহরণ করা হয়। রনি ও সানমুনের ফুপাত ভাই প্রলয় অপহরণের নাটক সাজায় বলে পুলিশ জানতে পারে। তারা পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। বিকাশে কিছু টাকাও নেয় তারা।   

পুলিশ জানায়, গ্রেপ্তারের পর প্রলয় পুলিশকে জানিয়েছে, ১৫ ডিসেম্বর হাসপাতালে চাচার নবজাতক সন্তানকে দেখতে যায় সানমুন। সেখান থেকে তাকে অপহরণ করা হয়। পরে শাহ আলী মার্কেটে নিয়ে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় পাঁচজনকে আসামি করে মিরপুর মডেল থানায় মামলা করেন নিহতের মা। মাহফুজুর রহমান রনিকে মামলার প্রধান আসামি করা হয়। 

নিহত সানমুনের বাবা প্রদীপ হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। 

মাকসুদ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়