ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আবরার হত্যা: সাক্ষ্য দিলেন সিআইডির কেমিক্যাল এক্সপার্ট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৫, ৫ জানুয়ারি ২০২১  
আবরার হত্যা: সাক্ষ্য দিলেন সিআইডির কেমিক্যাল এক্সপার্ট

আবরার ফাহাদ (ফাইল ফটো)

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার মামলায় সাক্ষ্য দিয়েছেন সিআইডির কেমিক্যাল এক্সপার্ট এসআই রকিবুল হাসান।

মঙ্গলবার (৫ জানুয়ারি) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালতে তিনি সাক্ষ্য দেন। এরপর আসামিপক্ষের আইনজীবীরা তাকে জেরা করেন। আগামী ১১ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেছেন আদালত।

এ নিয়ে মামলাটিতে ৬০ সাক্ষীর মধ্যে ৪৪ জনের সাক্ষ্য গ্রহণ করা হলো।

আবরার হত‌্যা মামলায় মোট আসামি ২৫ জন। তাদের মধ্যে ২২ জন কারাগারে আছেন। মঙ্গলবার তাদের আদালতে হাজির করা হয়। তিনজন পলাতক আছেন। আট আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত বছরের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় আবরার ফাহাদকে উদ্ধার করা হয়। দ্রুত তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরার ফাহাদকে পেটায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

৭ অক্টোবর ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ। গত ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) মো. ওয়াহিদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়