ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মঞ্জুর হত্যা: এরশাদকে অব্যাহতি, ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫২, ১৫ জানুয়ারি ২০২১  
মঞ্জুর হত্যা: এরশাদকে অব্যাহতি, ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

মেজর জেনারেল মঞ্জুর হত্যা মামলার সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ (এইচএম) এরশাদ ও মেজর জেনারেল (অব.) আবদুল লতিফকে অব্যাহতি দিয়ে ৩ জনকে অভিযুক্ত করে সম্পূরক চার্জশিট দাখিল করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এরশাদ ও আবদুল লতিফ মারা যাওয়ায় তাদের অব্যাহতির আবেদন করা হয়েছে।

ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলারা আলো চন্দনার আদালতের এ সম্পূরক অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার কুতুবুর রহমান।

শুক্রবার (১৫ জানুয়ারি) সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী নুর মোহাম্মদ খান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ২৫ জানুয়ারি চার্জশিটটি গ্রহণ বিষয়ে শুনানির তারিখ ধার্য করা হয়েছে। 

যাদের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে তারা হলেন,  মেজর (অব.) কাজী এমদাদুল হক, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোস্তফা কামাল উদ্দিন ভূইয়া ও লেফটেন্যান্ট কর্নেল (অব.) শামসুর রহমান শামস।

উল্লেখ‌্য, ১৯৮১ সালের ১ জুন জেনারেল মঞ্জুরকে পুলিশ হেফাজত থেকে চট্টগ্রাম সেনানিবাসে নিয়ে গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায়  ১৯৯৫ সালের ২৮ ফেব্রুয়ারি জেনারেল মঞ্জুরের বড় ভাই ব্যারিস্টার আবুল মনসুর আহমেদ বাদী হয়ে চট্টগ্রামের পাঁচলাইস থানায় মামলা দায়ের করেন। ওই বছরের ১৫ জুলাই তৎকালীন সহকারী পুলিশ সুপার আবদুল কাহার আকন্দ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৪ সালের ২৭ ফেব্রুয়ারি রাষ্ট্রপক্ষ মামলা অধিকতর তদন্তের আবেদন করে। এরপর অধিকতর তদন্তের নির্দেশ দেন আদালত।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়