ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পুলিশ পরিচয়ে ডাকাতির মামলায় গ্রেপ্তার ৮

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ৩১ জানুয়ারি ২০২১   আপডেট: ১৯:২৩, ৩১ জানুয়ারি ২০২১
পুলিশ পরিচয়ে ডাকাতির মামলায় গ্রেপ্তার ৮

ঢাকার আমিনবাজারে পুলিশ পরিচয়ে ডাকাতির মামলায় আন্তঃজেলা ডাকাতদলের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

রোববার (৩১ জানুয়ারি) রাজধানীর উত্তরার ১২ নম্বর সেক্টরে পিবিআই’র ঢাকা জেলা কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পিবিআই‘র পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ খোরশেদ আলম।

গ্রেপ্তার হওয়া ডাকাতদলের সদস্যরা হলো—মানিকগঞ্জের সুরেশ চন্দ্র হালদার (৪৮), কেরানীগঞ্জের মিঠুন মজুমদার (৩৩), উজ্জ্বল চন্দ্র (৩২), মুন্সীগঞ্জের মিহির দাস (৩২), শংকর চন্দ্র ঘোষ (৪৫), পল্লবীর সোহেল আহমেদ পল্লব (৪৫), বহিষ্কৃত সেনা সদস্য ফারুক হোসেন (৪০) ও মাদারীপুরের মিঠুন চৌকিদার (৩০)।  তাদের কাছ থেকে ২২ ভরি সোনা, ৫ লাখ টাকা, একটি মোবাইল ফোন এবং ডাকাতির কাজে ব্যবহৃত মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

মোহাম্মদ খোরশেদ আলম বলেন, ‘গ্রেপ্তার হওয়া ৮ ডাকাতের মধ‌্যে পুরান ঢাকার তাঁতীবাজারের একজন স্বর্ণ ব্যবসায়ী ও একজন কারিগরও আছে। তারা আন্তঃজেলা ডাকাতদলের সদস্য। তারা পুলিশ ও ডিবি পুলিশ পরিচয়ে বিভিন্ন এলাকায় ডাকাতি করত। এ চক্রের অন‌্য সদস্যদেরও তথ‌্য পেয়েছি। তদন্তের স্বার্থে তাদের নাম প্রকাশ করছি না।’

উল্লেখ‌্য, ২০২০ সালের ৭ সেপ্টেম্বর ভোর সাড়ে ৪টার দিকে আমিনবাজার এলাকায় পুলিশ পরিচয় দিয়ে তাঁতীবাজারের ব্যবসায়ী অর্জুন হালদারের কাছ থেকে সোনা কেড়ে নেওয়া হয়। এ সময় অর্জুনের কাছে একটি কালো ট্রলি ব্যাগে ১৬৬ দশমিক ৫৫৩ ভরি সোনা (চেইন, কানের দুল, বল চেইন, কানপাশা) ছিল। এসব সোনার দাম ১ কোটি ১৪ লাখ ৯২ হাজার ১৫৭ টাকা।

ঢাকা/সাইফুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়