ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিকদার গ্রুপের এমডি রন হক গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ১২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২২:৪১, ১২ ফেব্রুয়ারি ২০২১
সিকদার গ্রুপের এমডি রন হক গ্রেপ্তার

ব্যাংকের দুই কর্মকর্তাকে হত্যাচেষ্টার মামলায় সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রন হক সিকদারকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে বিদেশ থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাকে গ্রেপ্তার করা হয়। বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী এর সত্যতা নিশ্চিত করেছেন। 

ওসি ফরমান আলী জানান, ইমিগ্রেশন কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে রন হককে গ্রেপ্তার করতে বিমানবন্দর এলাকায় অবস্থান নেয় পুলিশ। তিনি ইমিগ্রেশন এলাকায় এলে তাকে গ্রেপ্তার করা হয়। সেখানে গোয়েন্দা পুলিশের দলও ছিলো। তাকে গুলশান থানা পুলিশের কাছে সোপর্দ করা হবে। 

থানা পুলিশ জানায়, রন হক সিকদার ও তার ভাই দীপু হক সিকদারের বিরুদ্ধে এক্সিম ব্যাংকের দুই কর্মকর্তাকে মারধর ও হত্যাচেষ্টার অভিযোগে গুলশান থানায় একটি মামলা রয়েছে। ব্যাংকের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল (অব.) সিরাজুল ইসলাম বাদী হয়ে এই মামলা করেন। মামলা দায়েরের পর গত বছরের ২৫ মে তারা বিদেশে পালিয়ে যান। এরপর থেকে তাদের গ্রেপ্তারে গোয়েন্দা সংস্থা তৎপর ছিলো। 

মামলায় অভিযোগ করা হয়, ঋণের জন্য বন্ধকী সম্পত্তির মূল্য বেশি দেখাতে রাজি না হওয়ায় এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী ও অতিরিক্ত এমডি মোহাম্মদ ফিরোজ হোসেনকে গুলি করে হত্যাচেষ্টা করা হয়। শুধু তাই নয়, আসামিরা দুই ভাই এই দুই কর্মকর্তাকে বনানীর বাসায় জোর করে আটকে রেখে নির্যাতন ও সাদা কাগজে সই নেন।

পুলিশ সূত্রে জানা গেছে, সিকদার গ্রুপের মালিক জয়নুল হক সিকদার চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার নামাজে জানাজায় অংশ নিতে রন হক সিকদার দেশে আসতে পারে বলে পুলিশ ধারণা করছিলো। তবে রন হক যেন বাবার জানাজায় অংশ নিতে পারেন সেই জন্য আইনি দিক খতিয়ে দেখছে পুলিশ।
 

মাকসুদ/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়