ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কাঠগড়ায় হাস্যোজ্জ্বল মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ১৬ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৫:১৪, ১৬ ফেব্রুয়ারি ২০২১
কাঠগড়ায় হাস্যোজ্জ্বল মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি 

ব্লগার ও বিজ্ঞান মনোস্ক লেখক অভিজিৎ রায় হত্যা মামলার রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত তিন আসামিকে কাঠগড়ার হাস্যোজ্জ্বল দেখা গেছে। তবে যাবজ্জীবনের দণ্ড শোনার পর আসামি শাফিউর রহমান ফারাবী কেঁদে ফেলেন। 

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এই মামলায় পাঁচ আসামির মৃত্যুদণ্ড ও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- বহিষ্কৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়া, আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে আবির ওরফে আদনান ওরফে আবদুল্লাহ, আবু সিদ্দিক সোহেল, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান সাজ্জাদ ওরফে শামস্। মৃত্যুদণ্ডের পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড করা হয়েছে। 

শাফিউর রহমান ফারাবীকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। মেজর জিয়া ও আকরাম হোসেন পলাতক রয়েছেন। আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ও সাজা পরোয়ানা ইস্যু করেছেন। 

অপর চার আসামি কারাগারে। রায় ঘোষণা উপলক্ষে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের সকাল ১০টার দিকে আদালতে আনা হয়। পরে আদালতের হাজতখানায় রাখা হয়। দুপুর পৌনে ১২টার দিকে হাজতখানা থেকে আদালতের কাঠগড়ায় তোলা হয়। ১২টা ১০মিনিটে বিচারক এজলাসে আসেন। এরপর রায় পড়া শুরু করেন। ১২টা ১৮মিনিটে আসামিদের দণ্ড ঘোষণা করেন বিচারক। 

রায় শোনার পর ফারাবীকে কাঁদতে দেখা হয়। তবে অপর তিন আসামি ছিলো হাস্যোজ্জল। তাদের স্বাভাবিকভাবে একে অপরের সঙ্গে কথা বলতে দেখা যায়। বেলা সাড়ে ১২টার দিকে তাদের আদালত থেকে নামিয়ে নেওয়া হয়।  
 

মামুন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়