ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ভিকারুননিসাকে সতর্ক করল প্রতিযোগিতা কমিশন

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ২৪ ফেব্রুয়ারি ২০২১  
ভিকারুননিসাকে সতর্ক করল প্রতিযোগিতা কমিশন

নির্দিষ্ট একটি প্রতিষ্ঠানকে স্কুলের পোশাক তৈরির একচেটিয়া ব্যবসার সুযোগ করে দেওয়ায় রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজকে সতর্ক করেছে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন।

পাশাপাশি শিক্ষার্থীদের পোশাক বানানোর ব্যবসায়িক প্রতিষ্ঠান মেসার্স চৌধুরী এন্টারপ্রাইজকে ৭৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শিক্ষার্থীদের পোশাক বানানো-সংক্রান্ত এক মামলায় বুধবার (২৪ ফেব্রুয়ারি) এই আদেশ দেয় প্রতিযোগিতা কমিশন। চেয়ারপারসনসহ পাঁচ সদস্যের সমন্বয়ে গঠিত প্রতিযোগিতা কমিশন এই আদেশ দেয়। মোট ছয় দিন এই মামলার শুনানি হয়।

একক প্রতিষ্ঠানকে না দিয়ে প্রতিটি ক্যাম্পাসের জন্য ন্যূনতম তিনটি প্রতিষ্ঠানকে দিয়ে শিক্ষার্থীদের পোশাক বানাতে হবে। দরজির দোকান নির্বাচনের জন্য দুটি পত্রিকায় বিজ্ঞাপন দিতে হবে।

এর আগে প্রতিযোগিতামূলক বাজার তৈরির লক্ষ্যে ২০১৮ সালের ১২ ডিসেম্বরে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের বিরুদ্ধে স্বপ্রণোদিত এই মামলাটি করে প্রতিযোগিতা কমিশন। অভিযোগ ছিল, ২০০৩ সাল থেকে লালবাগের অস্তিত্বহীন প্রতিষ্ঠান মেসার্স চৌধুরী এন্টারপ্রাইজ একচেটিয়াভাবে শিক্ষার্থীদের পোশাক তৈরি করত। অন্য কোনো প্রতিষ্ঠান বা দরজি এই ব্যবসায় আসতে পারত না। বাধ্যতামূলক শিক্ষার্থীদের ওই প্রতিষ্ঠান থেকেই পোশাক কিনতে হতো।


 

ইয়ামিন/এসএন  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়