Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

গ্রাহকের স্বর্ণ আত্মসাৎ: সমবায় ব্যাংকের ২ কর্মকর্তা কারাগারে

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
গ্রাহকের স্বর্ণ আত্মসাৎ: সমবায় ব্যাংকের ২ কর্মকর্তা কারাগারে

গ্রাহকের বন্ধকি স্বর্ণ আত্মাসাতের অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ সমবায় ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসার মো. ওমর ফারুক ও সিনিয়র অফিসার (ক্যাশ) নুর মোহাম্মদকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক কেএম ইমরুল কায়েশ এই আদেশ দেন।

এদিন ৩ দিনের রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা দুদক উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম। আসামিদের পক্ষে তাদের আইনজীবী জামিন আবেদন করেন। দুদকের পক্ষ থেকে এর বিরোধিতা করা হয়।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ১৬ ফেব্রুয়ারি এ দুই আসামিসহ ৫ জনের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ডে যাওয়া অন‌্য আসামিরা হলেন সমবায় ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক আব্দুল আলিম, সহকারী মহাব্যবস্থাপক (হিসাব) হেদায়েত কবীর, সাবেক প্রিন্সিপাল অফিসার ও সমবায় ভূমি উন্নয়ন ব্যাংকের এসএস রোড শাখার ব্যবস্থাপক মো. মাহাবুবুল হক।

গত ১৬ ফেব্রুয়ারি সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ মহিসহ ৯ জনের বিরুদ্ধে দুদক উপ-পরিচালক মোহাম্মদ ইব্রাহিম কমিশনের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এ একটি মামলা করেন।

মামলা দায়েরের পর ওই পাঁচ আসামিকে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেপ্তার করে দুদক।

মামলায় অভিযোগ করা হয়েছে, আসামিরা পরস্পর যোগসাজশে বাংলাদেশ সমবায় ব্যাংক থেকে জালিয়াতির মাধ্যমে দুই হাজার ৩১৬ জন গ্রাহকের মোট ৭ হাজার ৩৯৮ ভরি ১১ আনা জামানত করা স্বর্ণ বিদ্যমান আইন অনুসরণ না করে আত্মসাতের চেষ্টা করেন। টাকার অঙ্কে যার পরিমাণ ৪০ কোটি ৮ লাখ ৬০ হাজার ৮৮৮ টাকা। এর মধ্যে ভুয়া ব্যক্তিকে প্রকৃত ব্যক্তি সাজিয়ে ১১ কোটি ৩৯ লাখ ৮৮ হাজার ৬৮৬ টাকার স্বর্ণ গ্রাহককে না দিয়ে আসামিরা আত্মসাৎ করেন বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়