ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জামিন পেলেন প্রগতিশীল ছাত্র জোটের ৬ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ৭ মার্চ ২০২১  
জামিন পেলেন প্রগতিশীল ছাত্র জোটের ৬ শিক্ষার্থী

প্রগতিশীল ছাত্র সংগঠনের মশাল মিছিল থেকে গ্রেপ্তার সাত শিক্ষার্থীর মধ্যে ছয় জনকে জামিন দিয়েছেন আদালত।

রোববার (৭ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে জামিনের আদেশ দেন।

জামিন পাওয়া শিক্ষার্থীরা হলেন, তামজীদ হায়দার, নজিব আমিন চৌধুরী জয়, আকিব আহম্মেদ, আরাফাত সাদ, নাজিফা জান্নাত ও জয়তী চক্রবর্তী। তবে এদিন এএসএম তানজিমুর রহমান নামে অপর শিক্ষার্থীর পক্ষে জামিনের কোনো আবেদন করা হয়নি।

আদালতে আসামিদের পক্ষে জামিন শুনানি করন অ্যাডভোকেট ইমতিয়াজ আহমেদ, সোহেল আহমেদ ও নুরুদ্দিন।

গত ২৬ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় মশাল মিছিলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় এই সাত জনকে আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধাদান ও হত্যাচেষ্টার অভিযোগে একটি মামলা দায়ের করে পুলিশ।

পরদিন তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার এস আই শহীদুল ইসলাম। রিমান্ড বাতিল করে জামিন আবেদন করে তাদের আইনজীবীরা। ওই দিন আদালত রিমান্ড আবেদন নাকচ করে এক দিনের জন্য জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন। একইসঙ্গে জামিন আবেদন শুনানির জন্য ৩ মার্চ দিন ধার্য করেন। তবে গত ৩ মার্চ তাদের জামিন আবেদন নাকচ হয়।

এর আগে লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর ঘটনার প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় একটি মশাল মিছিল বের করে। ওই সময়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। পরে শাহবাগ থানার এসআই মিন্টু মিয়া বাদী হয়ে মামলা করেন। মামলায় এই সাত জন ও অজ্ঞাতনামা ১০০/১৫০ জনকে আসামি করা হয়।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়