ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অর্থপাচার: সম্রাট-আরমানের রিমান্ড শুনানি পেছালো

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ৪ এপ্রিল ২০২১  
অর্থপাচার: সম্রাট-আরমানের রিমান্ড শুনানি পেছালো

এনামুল হক আরমান ও ইসমাইল চৌধুরী সম্রাট

মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ১৯৫ কোটি টাকা পাচারের মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানের রিমান্ড আবেদনের শুনানির তারিখ পিছিয়ে আগামী ২২ এপ্রিল ধার্য করেছেন আদালত।

রোববার (৪ এপ্রিল) এ মামলায় সম্রাট ও আরমানের রিমান্ড শুনানির দিন ধার্য ছিল। কিন্তু এদিন সম্রাট অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি। এজন্য ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার রিমান্ড শুনানির তারিখ পিছিয়ে দেন।

আদালতে রমনা থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা নিজাম উদ্দিন এ তথ্য জানান।

গত ২৪ মার্চ সম্রাট ও আরমানের তিন দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মেহেদী মাকসুদ।

মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ১৯৫ কোটি টাকা পাচারের অভিযোগে গত বছর ১২ সেপ্টেম্বর রাজধানীর রমনা থানায় মামলাটি দায়ের করেন সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের উপ-পরিদর্শক রাশেদুর রহমান।

মামলায় অভিযোগ করা হয়, ইসমাইল চৌধুরী সম্রাট রাজধানীর মতিঝিল, ফকিরাপুল, পল্টন, কাকরাইল এলাকায় বিভিন্ন অবৈধ কর্মকাণ্ডের মাধ্যমে বিপুল পরিমাণ অবৈধ অর্থ উপার্জন করে আনুমানিক ১৯৫ কোটি টাকা এনামুল হক আরমানের সহায়তায় সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করেছেন। আসামিদের বিদেশ ভ্রমণের তথ্য পর্যালোচনা করে জানা যায়, সম্রাট ২০১১ থেকে ২০১৯ সাল পর্যন্ত সিঙ্গাপুরে ৩৫ বার, মালয়েশিয়ায় তিনবার, দুবাইয়ে দুইবার এবং হংকংয়ে একবার ভ্রমণ করেছেন। একই সময়ে আরমান ২৩ বার সিঙ্গাপুর ভ্রমণ করেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়