ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লকডাউন বিধিভঙ্গে শাহবাগে চারজনের জরিমানা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২০, ১ জুলাই ২০২১  
লকডাউন বিধিভঙ্গে শাহবাগে চারজনের জরিমানা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশে চলছে কঠোর লকডাউন। সরকার আরোপিত বিধি-নিষেধ পরিপালন নিশ্চিত করতে রাজধানীতে কঠোর অবস্থানে আছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ১ জুলাই সকালে শাহবাগে বিনা প্রয়োজনে রাস্তায় বের হওয়ার অপরাধে চার জনকে ১২০০ টাকা জরিমানা করেছে র‍্যাব।

বৃহস্পতিবার (১ জুলাই) লকডাউনের প্রথমদিনে রাজধানীর শাহবাগ এলাকায় র‍্যাব-৩ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু এই জরিমানা করেন।

পলাশ কুমার বসু বলেন, সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত চারজনকে জরিমানা করা হয়েছে। এরা সবাই  অপ্রয়োজনে রাস্তায় বের হয়েছিলেন। লকডাউনের এই সময়ে বাইরে বের হওয়ার মতো প্রয়োজনীয় কারণ তার ব্যাখা করতে পারেননি। কারন ভেদে এদেরকে ২০০ থেকে ৪০০ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে। আমরা চাই মানুষজন যেন সচেতন হোক।

তিনি জানান, আমরা এখানে যারা মাস্ক ছাড়া বের হচ্ছেন তাদেরকে বিনা মূল্যে মাস্ক পরিয়ে দিচ্ছি। সতর্ক করে দিচ্ছি যেন তারা সবসময় মাস্ক পরে থাকেন এবং লকডাউনের মধ্যে যেন বিনা প্রয়োজনে কেউ বের না হন। সবাই যেন যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে চলেন সে বিষয়ে সতর্ক করা হচ্ছে।

তিনি আরো বলেন, সকাল থেকে রাস্তার অপস্থা দেখে মনে হচ্ছে মানুষ কিছুটা হলেও সতর্ক হচ্ছে। কারন অনেক কম সংখ্যক মানুষ আজ রাস্তায় বের হতে দেখা গেছে। খুব বেশি প্রয়োজন ছাড়া কেউ বের হচ্ছেন না। এই সচেতনতা সবার মধ্যে থাকে তাহলে করোনার সংক্রমণ কমবে বলে আমরা আশা করি।

৩০ জুন মন্ত্রিপরিষদ বিভাগ এক প্রজ্ঞাপনে করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ২১টি শর্ত যুক্ত করে বিধিনিষেধ আরোপ করেছে। বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে শুরু হওয়া এ বিধিনিষেধ ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত বহাল থাকবে।

ঢাকা/মেসবাহ/হাসিবুল/এমএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়