ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবরার হত্যা: ২৫ আসামির বিরুদ্ধে পুনরায় চার্জগঠন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৪৬, ৮ সেপ্টেম্বর ২০২১
আবরার হত্যা: ২৫ আসামির বিরুদ্ধে পুনরায় চার্জগঠন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে পুনরায় চার্জগঠন করেছেন আদালত।

বুধবার (৮ সেপ্টেম্বর) ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামানের আদালত আসামিদের বিরুদ্ধে পুনরায় চার্জগঠনের আদেশ দিয়ে আগামী ১৪ সেপ্টেম্বর আত্মপক্ষ শুনানির দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবু আব্দুল্লাহ ভূঁইঞা সাংবাদিকদের জানান, মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল।  কিন্তু এই মামলার চার্জ গঠনের সময় কিছু অংশ বাদ গিয়েছিল।  আমরা আদালতের কাছে বিষয়টি জানাই।  আদালত পুনরায় আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা সাক্ষীদের রিকল করবে না বলে জানান।  তাই আদালত আত্মপক্ষ সমর্থনের জন্য আগামী ১৪ সেপ্টেম্বর নতুন দিন ধার্য করেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে আসামিরা।  এ ঘটনায় ১৯ জনকে আসামি করে পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরার ফাহাদের বাবা বরকতুল্লাহ। ওই বছরের ১৩ নভেম্বর ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ঢাকা মহানগর (দক্ষিণ) গোয়েন্দা শাখার (ডিবি) পরিদর্শক ওয়াহেদুজ্জামান।  গত বছর ১৫ সেপ্টেম্বর ২৫ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন আদালত।  মামলাটিতে ৬০ জন সাক্ষীর মধ্যে ৪৬ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।  গত ১৪ মার্চ এ মামলায় কারাগারে থাকা ২২ আসামি আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করেন।  অন্য তিন আসামি পলাতক থাকায় আত্মপক্ষ শুনানি করতে পারেননি। এরপর কয়েকজন আসামি নিজেদের পক্ষে সাফাই সাক্ষ্যও দেন।

/মামুন/সুমি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়