ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ২০ অক্টোবর ২০২১  
উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার উছলা পাড়ায় ভাষাসৈনিক ছালেহা বেগম ও তার পরিবারের সম্পত্তি দখলে অভিযোগ উঠেছে। পৈত্রিক এ সম্পত্তি উপজেলা চেয়ারম্যানসহ অন্যরা দখলে রেখেছে বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) সংবাদ সম্মেলনে ভাষাসৈনিকের মেয়ে অ‌্যাড. সৈয়দা ফেরদৌস বলেন, আমরা মায়ের উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তির ভাগ বণ্টন করে দেওয়ার জন্য ছোট ভাই ও জালাল মো. আজরফসহ উপজেলা চেয়ারম্যান শফি আহমেদ সলমানের কাছে যায়। তিনি জমির কাগজপত্রের ফটোকপি দেখার জন্য নিয়ে গিয়ে নিজের নামে জমির দলিল তৈরির স্ট্যাম্প নিয়ে আসেন এবং আমাদের সই করতে বলেন। এ সময় আমরা দেখি চারদিকে ২৫-৩০ জন লোক দাঁড়ানো। আমাদের মোবাইলগুলো নিজের হাতে নিয়ে নেন। আমি বিষয়টিতে তীব্র প্রতিবাদ করে চিৎকার করি। আমরা তখন প্রাণ ভয়ে কোনো কথা না বলে সই করতে বাধ্য হই। 

অতঃপর চেয়ারম্যান তার নিজস্ব বাহিনী দ্বারা পরিবেষ্টিত অবস্থায় রাতে রেজিস্ট্রি অফিসে নিয়ে যান এবং আরো কয়েক জায়গায় সই করতে বলেন। আমি সই করতে অস্বীকার করায় চেয়ারম্যানের লোকজন আমার ছোট ভাইকে দুই হাত দিয়ে চেপে ধরে কিল ঘুষি মারতে থাকে। সলমানের সঙ্গে তার ভাই গিলমান, নোমান ও প্রধান সহকারী রাসেল উপস্থিত ছিল। তারা আমাদের মুখ বন্ধ রেখে চুপচাপ সই করতে বলেন। না হলে খারাপ হবে বলে হুমকি দেয়। আমরা আর কোনো কথা না বলে চুপচাপ সই করে দিই। আমাদের বলা হয় ঢাকায় চলে যান। ৭-১০ দিনের মধ্যে আপনাদের বাকি অংশ আমি বুঝিয়ে দেবো। পরবর্তীতে বিষয়টি থানায় সাধারণ ডায়েরি করতে গেলে থানা কর্তৃপক্ষ তা নিতে অস্বীকার করে।

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে তিনি আরও বলেন, বিষয়টি তৎকালীন সাংসদ সায়রা মহসীনকে অবগত করলে তিনি চেয়ারম্যানকে সতর্ক করে নির্দেশ দিয়েছিলেন যেন কোন অবৈধ পন্থা অবলম্বন না করে দ্রুত বণ্টননামা দলিল করে জমি বুঝিয়ে দিতে। কিন্তু এরপরও জমি ফিরে না পেয়ে সরকারি বিভিন্ন দপ্তরের ধরনা দিলেও এখন পৈত্রিক ভিটেমাটি অবৈধ দখলদারদের নিয়ন্ত্রণে রয়েছে। 

বুধবার (২০ অক্টোবর) বিকেলে অভিযোগের বিষয়ে জানতে চেয়ারম্যান শফিক আহমেদ মোবাইলে রাইজিংবিডিকে বলেন, ২০১৬ সালে জমিটি আমি বাজার দরে ক্রয় করে ভোগদখল করে আসছি। তার স্বপক্ষে সবধরনের কাগজপত্রও আছে।

/এনএইচ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়