ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নিম্নমানের বস্তায় খাদ্য শস্য দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ২৫ নভেম্বর ২০২১  
নিম্নমানের বস্তায় খাদ্য শস্য দুদকের অভিযান

ফাইল ছবি

দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ৫টি অভিযোগের বিষয়ে (১টি অভিযান, ৪টি দপ্তরে পত্র প্রেরণ) পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

খাদ্য অধিদপ্তরের কর্তৃপক্ষের বিরুদ্ধে টেন্ডার সিডিউল মোতাবেক চালের বস্তা ক্রয় না করে নিম্নমানের বস্তা এবং প্রতি বস্তায় অধিক পরিমাণ খাদ্য শস্য লোডের মাধ‌্যমে প্রায় ১৮০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠে।

সেই প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক বায়েজিদুর রহমানের নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করে এনফোর্সমেন্ট টিম।

দুদক টিম সরেজমিনে তেজগাঁওয়ে অবস্থিত কেন্দ্রীয় খাদ্য গুদাম এবং খাদ্য ভবন পরিদর্শন করে। টিম অভিযোগ প্রসঙ্গে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সঙ্গে কথা বলে। 

এসময় কেন্দ্রীয় খাদ্য গুদামে রক্ষিত বস্তার মাপ ও ওজন করা হয় এবং এ সংক্রান্ত টেন্ডার ডকুমেন্টসহ অন্যান্য নথিপত্র সংগ্রহ করা হয়। 

প্রাপ্ত নথিপত্র ও তথ্য প্রমাণ যাচাই বাছাই করে মাঠ পর্যায়ে বিভিন্ন সাইলো ও গুদামে অনুসন্ধানের সুপারিশসহ কমিশন বরাবর বিস্তারিত প্রতিবেদন দাখিল করবে দুদক এনফোর্সমেন্ট টিম।

এদিকে দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন-১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য ৪টি দপ্তরে দুদক এনফোর্সমেন্ট ইউনিট হতে পত্র প্রেরণ করা হয়েছে।

ঢাকা/শিশির/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়