ঢাকা     রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯ ||  ২০ শাওয়াল ১৪৪৩

মেজাজ হারিয়ে পুলিশের ওপর টাকা ছোড়েন সেই চীনা নাগরিক 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪১, ২০ জানুয়ারি ২০২২  
মেজাজ হারিয়ে পুলিশের ওপর টাকা ছোড়েন সেই চীনা নাগরিক 

কোনো কারণ ছাড়াই এক চীনা নাগরিক মেজাজ হারিয়ে ফেলেন। তখনই ট্রাফিক সার্জেন্টের উদ্দেশ্যে টাকা ছুড়ে মারেন তিনি। তবে সেজন্য অবশ্য তিনি দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে তেজগাঁও জোনের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) সাহেদ আল মাসুদ রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘এ ঘটনার পর আমরা বিভিন্ন ভিডিও ফুটেজ এবং ঘটনার প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলি। কিন্তু সেখানে পুলিশের পক্ষ থেকে গাফিলতি চোখে পড়েনি। তাছাড়া খারাপ কোনো কিছু ওই ব‌্যক্তিকে বলাও হয়নি। তদন্ত করে সর্বশেষ ওই নাগরিকের সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি টেলিফোনে দুঃখ প্রকাশ করেন।’

ট্রাফিক পুলিশের প্রাথমিক তদন্তে বেরিয়ে আসে, ঘটনার সময় ২/৩ মিনিটের মধ্যে বাংলাদেশের তৈরি পোশাক কারখানায় (গার্মেন্টস) চাকরি করা ওই চীনা নাগরিক প্রাইভেটকার থেকে বেরিয়ে আসেন। কোন কিছু বুঝে ওঠার আগেই তিনি ট্রাফিক-সার্জেন্টদের উদ্দেশ্যে টাকা ছুড়ে মারেন। তিনি মনে করছিলেন, টাকার জন্যই হয়তো সার্জেন্ট তার গাড়িটি আটক করেছেন। পাশাপাশি অফিসে একটি জরুরি মিটিংও ছিল। সবকিছু মিলিয়ে তিনি এমনটি করেছেন।

এদিকে ঘটনার প্রকৃত কারণ জানতে পুলিশের উচ্চ পর্যায়ের মাধ্যমে তদন্ত করা হয়। কারণ তিনি একজন বিদেশি নাগরিক। সেখানে তার গাড়ির কাগজ পত্র চেক করা হয়। ট্রাফিক-সার্জেন্টের গায়ে থাকা ক্যামেরা ও আশপাশের ভিডিও ফুটেজ এবং বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীর (যারা ঘটনা দেখেছেন) সঙ্গে সরাসরি কথা বলা হয়। সব ধরনের বিচার-বিশ্লেষণ শেষে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্টরা তার কাছ থেকে টাকা দাবি করেছেন এ রকম তথ্য-প্রমাণাদি পাওয়া যায়নি। তবে তার এ ধরনের আচরণ অনেককেই মর্মাহত হয়েছেন। এ কারণে পুরোপুরি তদন্ত শেষ করে তার বিষয়টি সে দেশের দূতাবাসকে জানানো হবে বলে জানা গেছে। 

চীনা ওই নাগরিক ২০১৯ সাল থেকে এদেশে বাস করে আসছেন। সে সুযোগে বৈধভাবে তিনি একটি গার্মেন্টস কোম্পানিতে উচ্চ পর্যায়ে চাকরি করছেন। তবে ঘটনার সময় দায়িত্ব ট্রাফিক সার্জেন্টের কোনো ধরনের গাফিলতি বা অপরাধ পাওয়া যায়নি।

উল্লেখ্য, বুধবার (১৯ জানুয়ারি) মহাখালী রাওয়া ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। পরে চীনা নাগরিকের টাকা ছুড়ে মারার দৃশ্য ভিডিও ধারণ করা হয়। যে ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। নড়েচড়ে বসেন আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা।

ঢাকা/মাকসুদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়