ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

জেমস-মাইলসের মামলায় চার্জ শুনানি ১১ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ৩ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩১, ৩ ফেব্রুয়ারি ২০২২
জেমস-মাইলসের মামলায় চার্জ শুনানি ১১ এপ্রিল

অনুমতি ছাড়া গান ব্যবহারের অভিযোগে মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের বিরুদ্ধে সংগীতশিল্পী মাহফুজ আনাম জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদের দায়ের করা মামলায় চার্জ শুনানির তারিখ পিছিয়ে ১১ এপ্রিল ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) এ মামলায় চার্জ শুনানির তারিখ ধার্য ছিল। কিন্তু এদিন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ অসুস্থ হয়ে ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম চার্জ শুনানির নতুন তারিখ ঠিক করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এসব তথ্য জানিয়েছেন।

মামলার চার আসামি হলেন—বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা এরিক অ্যাস, প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান করপোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনিক ধর। সব আসামি জামিনে আছেন।

গত বছর ১০ নভেম্বর বাংলালিংকের বিরুদ্ধে কপিরাইট আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন জেমস এবং মানাম আহমেদ ও হামিন আহমেদ।

মামলায় মানাম আহমেদ ও হামিন আহমেদ অভিযোগ করেন, তাদের লেখা ও সুর করা ’নীলা’ ও ’ফিরিয়ে দাও’ গান দুটি অনুমতি ছাড়াই ব্যবহার করে গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা আয় করছে বাংলালিংক। এতে তারা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। অন্যদিকে জেমসও তার গাওয়া ’দুখিনি দুঃখ করোনা’, ‘জিকির’, ‘লুটপাট’, ‘সুম্মিতা’ প্রভৃতি গান সম্পর্কেও একই ধরনের অভিযোগ করেন।

মামলার আসামি বাংলালিংকের প্রধান ডিজিটাল কর্মকর্তা সঞ্জয় ভাগাশিয়া বিদেশে চলে গেছেন। তিনি আর বাংলাদেশে ফিরবেন না বলে বাদীপক্ষ জেনেছে। এজন্য বাদীপক্ষ মামলা থেকে তাকে বাদ দিয়েছেন।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়