ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

যেকোনো সময় মুক্তি পেতে পারেন সম্রাট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ১১ এপ্রিল ২০২২   আপডেট: ১৭:৫৯, ১১ এপ্রিল ২০২২
যেকোনো সময় মুক্তি পেতে পারেন সম্রাট

ইসমাইল চৌধুরী সম্রাট

বহুল আলোচিত-সমালোচিত ও যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাট যেকোনো সময় জামিনে মুক্তি পেতে যাচ্ছেন। ইতোমধ্যে তার বিরুদ্ধে দায়ের করা চার মামলায় ৩টিতেই জামিন পেয়েছেন। তবে একমাত্র দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় তিনি আদালত থেকে জামিনে সব ধরনের চেষ্টা করছেন বলে জানা গেছে।

জানা গেছে, গত রোববার সম্রাটের বিরুদ্ধে রমনা থানায় দায়ের করা অস্ত্র মামলায় ঢাকার অতিরিক্ত প্রথম মহানগর দায়রা জজ ও মাদক মামলায় অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন সম্রাটের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে জামিন মঞ্জুর করেন।

এরপর গত সোমবার ঢাকা সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ অর্থ পাচার মামলায় ১০ হাজার টাকা মুচলেকায় সম্রাটের জামিন মঞ্জুর করেন। তবে এখনও সম্রাটের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনে দুদকের মামলাটি আদালতে বিচারাধীন। এ মামলায় চলতি সপ্তাহে কিংবা আগামী সপ্তাহের প্রথম দিকে আদালতে জামিনের জন্য সব ধরনের প্রস্তুতি নিচ্ছেন সম্রাটের আইনজীবী। সেক্ষেত্রে ওই মামলার জামিন হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

পড়ুন: আরও এক মামলায় সম্রাটের জামিন

এ বিষয়ে সোমবার (১১ এপ্রিল) বিকেলে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, দুপুর পর্যন্ত দুই মামলায় জামিনের কপি আমরা হাতে পেয়েছি। এ ছাড়া আরেকটি মামলা জামিন হয়েছে বলেও শুনেছি। তবে তার বিরুদ্ধে মোট ৪টি মামলা রয়েছে। এসব মামলায় জামিন বা আদালতের আদেশ পাওয়ার পরই মূলত তার মুক্তির বিষয়টি পরিষ্কার করা হবে।
 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওই তিন মামলায় আদালত থেকে তার জামিন হওয়ার পরপর কারাগার থেকে মুক্তি পাচ্ছেন বলে জোর আলোচনা শুরু হয়েছে। এজন্য সম্রাটের পরিবার ব্যাপক দৌড়ঝাঁপ শুরু করেছে। সেক্ষেত্রে ঈদের আগেই তিনি মুক্তি পেতে পারেন। মুক্তি পেলে শারীরিক অসুস্থতার কারণে তাকে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য বিদেশ নেওয়া হতে পারে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাকে নিয়ে রাজধানীর কাকরাইলে অফিসে অভিযান পরিচালনা করে সংস্থাটি। অফিসের ভেতরে বন্যপ্রাণীর চামড়া, মাদক ও অস্ত্র পাওয়ায় পৃথক তিনটি মামলা হয়। তবে বন্যপ্রাণী আইনের মামলায় সম্রাট ইতোমধ্যে সাজা ভোগ করেছেন। অস্ত্র ও মাদক আইনে রমনা থানায় পৃথক মামলা দায়ের করে র‌্যাব।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়